ঢাকা, মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

ফলোআপ : ঘর পাচ্ছেন বিধবা সোনা মেহের

প্রকাশ: ২০২১-০২-০৩ ২০:৪৭:৪৩ || আপডেট: ২০২১-০২-০৩ ২০:৪৭:৪৩

পলাশ বড়ুয়া ॥
অবশেষে একটি ঘর পাচ্ছেন বিধবা সোনা মেহের। সারাদেশে সরকার ভুমিহীন ও গৃহহীনদের জমিসহ ঘর দেয়ার উদ্যোগ নিলে উখিয়ায় ১০০জনের তালিকা থেকে অনাকাঙ্খিত ভাবে বাদ পড়ে যায় অসহায় মেহেরের নামটি। সম্প্রতি গণমাধ্যমের একটি সংবাদের সূত্র ধরে ত্রিপলের ছাউনিযুক্ত মাটির দেয়ালের ঝুপড়ি ঘরের চিত্র দেখে তাকে একটি ঘর দেয়ার কথা উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ইউএনও’র নির্দেশনায় অসহায় সোনা মেহেরের দু:খ দুর্দশার চিত্রটি সরেজমিনে গিয়ে দেখেছি। গত কয়েক বছর আগের করা ভুমিহীন ও গৃহহীনদের তালিকায় তার নামটি না থাকায় সরকারের মহতী উদ্যোগ থেকে প্রাথমিক পর্যায়ে বাদ পড়লেও আগামী দুয়েক মাসের মধ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে তাকে একটি ঘর করে দেয়া হবে।

তিনি আরো বলেন, ওই দিন সোনার মেহেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক চাউল, শীতবস্ত্র এবং ব্যক্তিগত ভাবে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

এ বিষয়ে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেছেন, মানবিক এই সংবাদটি দৃষ্টি গোচর হলে এবং উপজেলা প্রশাসনের প্রতিনিধি দলের তথ্যের ভিত্তিতে সোনা মেহেরকে একটি বাড়ি করে দেয়ার প্রাথমিক প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ বলেছেন, অসহায় বিধবা মেহেরের দুর্দশার কথা জেনেছি। দ্রুত তাকে একটি বাড়ি করে দেয়া হবে।

উল্লেখ্য, গত ২৪ জানুয়ারি সিএসবি২৪ ডটকম এ ‘আই এক্কান ঘর পাইলে প্রধানমন্ত্রীর লায় দুই হাত তুলি দোয়া গইত্তাম’ শিরোনামে সংবাদটি প্রকাশিত হয়। সোনা মেহের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ২নং ওয়ার্ডের উত্তর পুকুরিয়া এলাকার মৃত ফকির আহমদের স্ত্রী।