ঢাকা, সোমবার, ৫ সেপ্টেম্বর ২০২২

গরীব ও দুস্থদের মাঝে স্বনির্ভর সহযোগিতা দিয়েছে কাপ্তাই বিজিবি

প্রকাশ: ২০২২-০৯-০৫ ১৫:১৩:৫১ || আপডেট: ২০২২-০৯-০৫ ১৫:১৩:৫১

 

কাপ্তাই প্রতিনিধি::
কাপ্তাই ব্যাটালিয়নের (৪১ বিজিবি) অধিনায়ক ও ওয়াগ্গাছড়া জোন কমান্ডার লেঃ কর্ণেল সাব্বির আহমেদ, এএসসি’র সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় স্বনির্ভরতা অর্জনের লক্ষে কাপ্তাই উপজেলার স্থানীয় তিনটি দুস্থ পরিবারের মাঝে ১টি মুদি দোকান, ১টি চায়ের দোকান এবং ১টি টেইলার্স শপের জন্য প্রয়োজনীয় দ্রব্যাদি ও আসবাবপত্র প্রদান করা হয় সোমবার(৫ সেপ্টেম্বর)।

এছাড়া ১টি পরিবারকে সবজি ভ্যান এবং অপর পরিবারকে ২টি ছাগল প্রদান করা হয়েছে।

ওইদিন দুপুরে কাপ্তাইয়ের ওয়াগ্গাছড়াস্থ ৪১ বিজিবি সদর দপ্তরে ব্যাটালিয়নের জোন অধিনায়ক লেঃ কর্ণেল সাব্বির হোসেন উপস্থিত থেকে এই বিতরণ কার্যক্রম সম্পন্ন করেন।

এসময় জোন অধিনায়ক ওয়াগ্গাছড়া জোনে নিয়মিত ত্রাণ বিতরণ ও উন্নয়ন কর্মকান্ড পরিচালনার পাশাপাশি অধিবাসীদের আত্ম-নির্ভরশীল হবার জন্য উৎসাহ দেওয়ার পাশাপাশি তাদের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।। অধিনায়কের আশ্বাস ও উৎসাহে বেশ কিছু দুস্থ পরিবার সাহায্যের আবেদন করলে তাদের আবেদন সরেজমিনে যাচাই করে ওই পাঁচটি পরিবারকে স্বনির্ভরতা সহযোগিতা প্রদান করা হয়। তিনি আশা করেন এই পরিবারগুলো খুবই দ্রুত দারিদ্রতা দূর করে কেবল স্বনির্ভরই হবে না বরং আরও অনেকের কর্মসংস্থানের ব্যবস্থা করবে।

উক্ত সহায়তা প্রদান অনুষ্ঠানে ব্যাটালিয়নের অন্যান্য সদস্যবৃন্দ, উপজেলা চেয়ারম্যান মোঃ মফিজুল হক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।