ঢাকা, মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

সালমানকে টপকে গেলেন কিং খাঁন

প্রকাশ: ২০১৩-০৯-২১ ০৯:৪৯:০৭ || আপডেট: ২০১৩-০৯-২১ ০৯:৪৯:০৭

image_46051_0সিএসবি বিনোদন ডেস্ক ॥ শাহরুখ ‘চেন্নাই এক্সপ্রেস’ দিয়ে শুধু বক্স অফিস নয়, সেরা সেলিব্রেটির তকমা কেড়ে নিয়েছেন সাল্লু মিয়ার কাছ থেকে। ছয় মাস ধরেই সেলিব্রেটির তালিকায় প্রথম স্থানটি দখল করে রেখেছিলেন সালমান। গত জুনেও সেরা সেলিব্রেটি ছিলেন সালমান। কিন্তু ‘চেন্নাই এক্সপ্রেস’র গতিতে জুলাই মাসের রাজা এখন শাহরুখই।

প্রতিমাসেই টাইম সেলেবেক্স শিরোনামে জুম টিভি চ্যানেল সেরা সেলিব্রেটির র্যাং কিং করে। বক্স অফিসে সাফল্য, সংবাদপত্র ও টিভি চ্যানেলে আলোচনায় থাকা, বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া, ছবির প্রচার, সোশাল মিডিয়ায় ভক্তদের মধ্যে জনপ্রিয়তার ওপর ভিত্তি করে সেরা সেলিব্রেটিদের র্যাং কিং করা হয়। ২১ সেপ্টেম্বর টাইমস অব ইন্ডিয়া জুমের করা জরিপটি প্রকাশ করেছে।

বর্তমানে ১১ কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ। ‘চেন্নাই এক্সপ্রেস’র প্রচারণা কার্যক্রম, ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিতে চুক্তিবদ্ধ হওয়া নিয়ে বলিউড বাদশা ছিলেন গণমাধ্যমের শিরোনাম। পাশাপাশি রাহুল ধোলাকিয়ার সঙ্গে নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হওয়া ও ইফতার পার্টিতে সালমানের সঙ্গে কোলাকুলি আলোচনায় রেখেছে শাহরুখকে।

অন্যদিকে মাত্র আটটি ব্রান্ডের অ্যাম্বাসেডর হয়েছেন সালমান। তারপরেও লুলিয়া ভেনচারের সঙ্গে তার প্রেমের সম্পর্ক, ‘মেন্টাল’ ছবির প্রচার, মামলা সম্পর্কে তথ্য দিতে নিজের নামে ফাইল খোলা, বিগ বস সেভেন দিয়ে আলোচনায় ছিলেন সালমান। এজন্য কোনো ছবি মুক্তি না পেলেও নিজের জায়গা থেকে খুব সামান্যই নড়েছেন তিনি।

সেরা সেলিব্রেটির এই জরিপে ফারহান আখতার আছেন তিন নাম্বারে। ‘ভাগ মিলকা ভাগ’, তিনটি ব্রান্ডের সঙ্গে চুক্তি, স্ত্রী অধুনার বিউটি পার্লার দিয়ে আলোচনায় ছিলেন ফারহান। সেরা দশে এরপরই আছেন অমিতাভ বচ্চন, রনবীর কাপুর, অক্ষয় কুমার, আমির খান, সঞ্জয় কাপুর, অর্জুন রামপাল, হৃত্বিক রোশন।

অভিনেত্রীদের মধ্যে ক্যাটরিনা কাইফ বরাবরের মতো প্রথম স্থানেই আছেন। রনবীর কাপুরের সঙ্গে স্বল্পপোশাকে ক্যামেরাবন্দী হওয়া, ‘ধুম থ্রি’র ও ‘ব্যাং ব্যাং’, সম্প্রতি ‘ফিতুর’ ছবিতে সুশান্ত সিং রাজপুরের বিপরীতে চুক্তিবদ্ধ হওয়ার কারণে সবসময় আলোচনায় ছিলেন ক্যাটরিনা। বর্তমানে ১০টি কোম্পানির ব্রান্ড অ্যাম্বাসেডর ক্যাট।

সেরা অভিনেত্রীর তালিকায় ক্যাটের পরই অবস্থান করে নিয়েছেন সোনম কাপুর ও সোনাক্ষি সিনহা। কারিনা কাপুরের অবস্থান পরিবর্তন হয়নি। আগেরমতো চতুর্থ স্থানেই রয়েছেন এ তারকা। সেরা দশে আরো জায়গা করে নিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, আনুশকা শর্মা, মাধুরী দিক্ষীত, বিদ্যা বালান। সূত্র: টাইমস অব ইন্ডিয়া