ঢাকা, মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

শংকা কেটে উঠছেন দিলীপ কুমার

প্রকাশ: ২০১৩-০৯-১৯ ০৭:৫৩:০২ || আপডেট: ২০১৩-০৯-১৯ ০৭:৫৩:০২

image_45714_0সিএসবি বিনোদন ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ॥
সুস্থ হয়ে উঠছেন অভিনেতা দিলীপ কুমার। তবে এখনো নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। হার্ট অ্যাটাকের পর ১৫ সেপ্টেম্বর মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয় তাকে। হার্টের সমস্যার কারণে ১৪ বছর আগে হার্ট সার্জারি করেছিলেন দিলীপ।

বৃহস্পতিবার দিলীপের স্ত্রী সায়রা বানু জানান, তার স্বামী সুস্থ হয়ে ওঠছেন। তবে তাঁর অনেক বেশি বিশ্রামের প্রয়োজন। জটিলতা কাটিয়ে উঠতে কিছুটা সময় লাগবে। সকালে তিনি ওঠে বসেছেন এবং চা খেয়েছেন। তাকে খুব তাড়াতাড়ি বাড়িতে নিয়ে আসা হবে বলে তিনি জানান।

হাসপাতাল সূত্র জানায়, দিলীপ কুমারের স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। তবে আইসিউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে। কিন্তু সব ঠিক আছে। উদ্বিগ্ন হওয়ার মতো কিছু নেই।

প্রায় ছয় দশকের ক্যারিয়ারে মোট ৬০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। ১৯২২ সালে ১১ ডিসেম্বর পেশোয়ারে জন্মগ্রহণ করেন দিলীপ। ‘মোঘল-ই-আজম’, ‘মধুমতি’, ‘গঙ্গা যমুনা’, ‘কান্তি’, ‘কর্ম’, ‘সওদাগর’, ‘রাম ঔর শ্যাম’এর জনপ্রিয় ছবিগুলোতে অভিনয় করেছেন দিলীপ কুমার।

‘আন্দাজ’, ‘বাবুল’, ‘মেলা’, ‘দিদার, ‘দেবদাস’সহ বহু ছবিতে ট্র্যাজেডি নায়ক হিসেবে অভিনয়ের জন্য ট্রাজেডি কিং উপাধি পান ৯০ বছর বয়সী এ অভিনেতা। দিলীপ কুমারের আসল নাম মোহাম্মদ ইউসুফ খান।

১৯৯১ সালে পদ্মভূষণ এবং ১৯৯৪ সালে দাদা সাহেব ফালকে পুরস্কারে ভূষিত করা হয় তাকে। তার সর্বশেষ ছবি হচ্ছে কিলা(১৯৯৮)। অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনা ও রাজনীতিতেও জড়িয়েছেন দিলীপ। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।