ঢাকা, মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

উখিয়ায় রেকর্ডিং করতে গিয়ে রোষানলের শিকার এনজিও হেলপের কাশেম শীর্ষক সংবাদের প্রতিবাদ

প্রকাশ: ২০১৪-১১-২৬ ২০:৩৩:৫৮ || আপডেট: ২০১৪-১১-২৬ ২০:৩৩:৫৮

index
উখিয়ায় গোপনে কথা রেকর্ডিং করতে গিয়ে রোষানলের শিকার এনজিও হেলপের কাশেম শীর্ষক সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। আমি আবুল কাশেম, এম এ দীর্ঘ ১ যুগ ধরে এতদঞ্চলের হেলপ এনজিও প্রতিষ্টা করে মানুষের কল্যানে কাজ করে আসছি। নারী নির্যাতন, নারীর উন্নয়ন,নারীর ক্ষমতায়ন,যুব উন্নয়ন,যৌতুক বিরোধী কর্মসুচী বাল্য বিবাহ রোধ এবং মানব পাচারের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি।

সম্প্রতি মানবপাচার বিরোধী প্রচারনা এবং পাচার প্রতিরোধ করতে গিয়ে কতিপয় কুচক্রী মহলের রোষানলে পড়ি। সেই কুচক্রী মহল ও তাদের সহযোগীরা আমাকে হেনস্থা করতে উঠে পড়ে লেগেছে। মুলত: সেদিন ১৪ নভেম্বর উক্ত বিয়ে বাড়ীতে আমিও দাওয়াত প্রাপ্ত হইয়া উপস্থিত হই। দীর্ঘদিন পর আমার রাজনীতিক গুরু,শ্রদ্ধেয় প্রবীণ নেতা এতদঞ্চলের কিংবদন্তি পুরুষ সাবেক সাংসদ শাহজাহান চৌং কে দেখতে পাই,স্বভাবসুলভ ভঙ্গিতে আমাকে কাশেম বলে ডাক দেয়, আমি তার পাশে বসি। সালাম ও কৌশল বিনিময় এর মাধ্যমে হাসিমুখে খোঁজখবর নিই। কথাবার্তা শেষে আমি পাশে মোবাইলে নেট ব্যবহার করে অনলাইন পত্রিকা পড়া অবস্থায় অতি উৎসাহী কিছু ভদ্র লোক আমি সাবেক সাংসাদের কথাবার্তা রেকর্ড করছি বলে আমাকে হেয় করার চেষ্টা করে। এমন কি কথা হচ্ছিল আমার তার সাথে যা রেকর্ড করতে হবে? এতে আমার কি লাভ? আসলে অতি উৎসাহীরা সাবেক সাংসদকে এর মাধ্যমে বুঝাতে চেষ্টা করছিল যে তারাই কাছের লোক!খাস দালাল!

আমি বিএনপির রাজনীতি করি। জিয়াউর রহমানের রাজনীতি করি। এখানে আমার ত্যাগ ও প্রচুর ঘাম ঝরেছে। এই দলের জন্য আমি জেল জুলুম নির্যাতন সহ্য করেছি। কিন্তু কারো কথার সাথে মতের মিল না হলে আমি বহিস্কার হয়ে যাব এটা কোন ধরনের সংস্কৃতি! সভা ও গনতান্ত্রিক সমাজে এটা একেবারে বেমানান।
উক্ত মিথ্যা বানোয়াট,মনগড়া,ভিত্তিহীন সংবাদটির তীব্র প্রতিবাদ করছি। এবং সংশ্লিষ্টদের সতর্ক করছি কারো ব্যক্তিত্ব হরনের আগে নিজের ব্যক্তিত্ব মেপে দেখতে! ভবিষ্যতে এ ধরনের মিথ্যা সংবাদ পরিবেশন না করে ভ্রাতৃত্ব সৃষ্টিতে আন্তরিক হওয়ার জন্য অনুরোধ করছি।

সংবাদপ্রেরক
আবুল কাশেম
নির্বাহী পরিচালক
হেলপ কক্সবাজার
মোবাইল: ০১৮১৯০২৪৯৪৫