ঢাকা, মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

বৌদ্ধ ধর্মীয় গুরু উ চ হ্লা ভান্তেকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রচার করায় রামুতে র‌্যালী, মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশ: ২০১৪-১১-২৬ ২০:২৯:২৩ || আপডেট: ২০১৪-১১-২৬ ২০:৩৬:১৩

2014-11-26 15.14.30
প্রেস বিজ্ঞপ্তি::
চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকা দৈনিক সাঙ্গুসহ বেশ কয়েকটি অনলাইন পত্রিকায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের গুরু বান্দরবান বুদ্ধ ধাতু জাদি, রাম জাদি প্রতিষ্ঠাতা উ প ঞা জোত থেরো (উ চ হ্লা ভান্তে) কে জড়িয়ে উদ্দেশ্যপ্রণোদিত সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও মানহানিকর সংবাদ প্রচারের প্রতিবাদে বুধবার (২৬ নভেম্বর) কক্সবাজারের রামুতে দি ওয়ার্ল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ এর নেতৃবৃন্দসহ পাঁচ শতাধিক বৌদ্ধ সম্প্রদায়ের ভক্তানুরাগীর অংশ গ্রহনে বর্ণাঢ্য র‌্যালী, মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বিকেল ৩ টায় র‌্যালীটি মধ্যম মেরংলোয়া বড়–য়া পাড়া থেকে শুরু হয়ে চৌমুহনীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গনে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
রামু মধ্যম মেরংলোয়া শান্তির দূত বৌদ্ধ বিহার (আসন) এর অধ্যক্ষ উ খান্তি পঞ্ঞা ভিক্ষুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সমীর বড়–য়া, ক্রীড়া ব্যক্তিত্ব সুবীর বড়–য়া বুলু, খুনিয়া পালং ইউপি চেয়ারম্যান আব্দুল মাবুদ, মানস বড়–য়া, বিপুলানন্দ শ্রামন, চন্দন বড়–য়া, আপেল বড়–য়া, কমল বড়–য়া প্রমুখ। সভায় বক্তারা বলেন ধর্ম যার যার রাষ্ট্র সবার, একজন ধর্মীয় গুরুকে জড়িয়ে অহেতুক বানোয়াট ভিত্তিহীন সংবাদ পরিবেশন করা জাতির জন্য লজ্জাজনক ও কলংকময় ঘটনা। তারা আরও বলেন বান্দরবানের কোন একটি বিশেষ গোষ্ঠীর ইন্দনে ধর্মীয় গুরুকে জড়িয়ে প্রিন্ট মিডিয়াসহ বেশ কয়েকটি অনলাইন পত্রিকায় বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশন করা হয়েছে। আমরা সংশ্লিষ্ট সংবাদ মাধ্যমগুলোকে অনুরোধ জানাচ্ছি, বিস্তারিত না জেনে অনুমানের ওপর নির্ভর করে বিভ্রান্তিকর তথ্য পরিবেশন না করার জন্য। মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশনকারী অভিযুক্ত সাংবাদিকদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান প্রতিবাদ সমাবেশে অংশ গ্রহনকারি ধর্মীয় গুরুর অনুসারিরা ।