ঢাকা, মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

উখিয়ায় চাঁদাবাজ চক্রের বিরুদ্ধে অভিযোগ

প্রকাশ: ২০১৪-১০-২৪ ১৭:১৯:২০ || আপডেট: ২০১৪-১০-২৪ ১৭:১৯:২০

index
নিজস্ব প্রতিনিধি, উখিয়া ॥
উখিয়া চাঁদা দাবীর অভিযোগে কুয়েত প্রবাসী উখিয়া থানায় অভিযোগ দায়ের করেছে। জানা যায়, উখিয়া উপজেলার মরিচ্যা পালং গ্রামের রায়মোহন বড়–য়ার ছেলে আর্শিষ বড়–য়া দীর্ঘ দিন কুয়েতে থাকার পর সম্প্রতি দেশে ফিরলে স্থানীয় চাঁদাবাজ চক্র তার নিকট থেকে মোটা অংকের চাঁদা দাবী করে আসছিল।

সুত্রে প্রকাশ আশীষ বড়–য়া দেশে ফেরার পর একই এলাকার দীনবন্ধু বড়–য়া, জিতেন্দ্র বড়–য়া, নীতিপূর্ণ বড়–য়া, মৃদুল বড়–য়া, রনি বড়–য়া, জয়বর্ধন বড়–য়া ও জুয়েল বড়–য়া মোটা অংকের চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাকে মারধর ও হত্যা করার প্রকাশ্যে হুমকি দেয়। অভিযোগের প্রেক্ষিতে ইউ.পি কার্যালয়ের তদন্ত টীম ঘটনার সত্যতা যাচাই পূর্বক বাদীর পক্ষে সালিশী রোয়েদাদ প্রদান করে।

এ ব্যাপারে ঘটনার সত্যতার স্বীকার করে উখিয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বাদী আশীষ বড়–য়ার অভিযোগের প্রেক্ষিতে আমি নিজে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মীমাংসা করার চেষ্টা করি কিন্তু বিবাদীদের অসৌজন্যমূলক আচরণের ফলে তা মীমাংসা করা সম্ভব হয়নি। সর্বশেষ তিনি ২০ অক্টোবর ২০১৪ইং চাঁদাবাজ চক্রের ৭ জনের বিরুদ্ধে উখিয়া থানায় অভিযোগ দায়ের করে।

অভিযোগটি উখিয়া থানার অফিসার ইনচার্জ অংসা থোয়াই আমলে নিয়ে ওসি তদন্ত হাবিবুর রহমানকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। চাঁদা দাবীর অভিযোগে কুয়েত প্রবাসী আশীষ বড়–য়া বাদী হয়ে অত্র থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।