ঢাকা, মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

উখিয়ায় থানার ভেতরে সংঘর্ষ: আহত-১০, আটক-৫

প্রকাশ: ২০১৪-১০-১৭ ১৯:৩৫:৩১ || আপডেট: ২০১৪-১০-১৭ ১৯:৩৫:৩১

কায়সার হামিদ মানিক, উখিয়া:
উখিয়া থানা অভ্যন্তরে পুলিশের উপস্থিতিতে সালিশী বৈঠককে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১০ জন গুরুতর আহত হয়েছে। আহতদের উখিয়া সদর হাসপাতালে ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ৫ জনকে আটক করেছে। শুক্রবার বিকাল ৫টার দিকে এ ঘটনা ঘটেছে।

উখিয়ার রাজাপালং ইউনিয়নের গয়ালমারা গ্রামের চাচা-ভাতিজা সিরাজ কবির ও মোঃ কাশেমের মধ্যে একটি পানের বরজের বিরোধকে কেন্দ্র করে গতকাল শুক্রবার উভয় পক্ষকে নিয়ে উখিয়া থানার সহকারী উপ-পরিদর্শক নজরুল ইসলাম বৈঠকে বসেছিলেন। উক্ত সালিশে স্থানীয় সাবেক ইউপি মেম্বার মহি উদ্দিন, আবদুল মালেক চৌধুরী ও রুহুল আমিন মেম্বার উপস্থিত ছিলেন। সালিশী বৈঠক চলাকালীন সময় দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সামনে থানা অভ্যন্তরে সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে।

আহতদের মধ্যে নজরুল ইসলাম, শহিদুল ইসলাম, সাইফুল ইসলাম ও রফিককে উখিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। উখিয়া থানার উপ-পরিদর্শক হারুন জানান, দু’পক্ষের সালিশী বৈঠক শেষে উভয় পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ ৫ জনকে আটক করেছে। তারা হলেন, সিরাজ কবির, মোঃ কাশেম, কামাল উদ্দিন, মোঃ হাশেম ও রফিক।

উল্লেখ্য যে, উখিয়া থানার অভ্যন্তরে এমন কোন দিন নেই দালালদের মাধ্যমে সালিশী বৈঠক চলে না। মাঝে-মধ্যে দু’পক্ষের সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটে থাকে। পুলিশের ছত্রছায়ায় দালালদের উৎপাত বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ হয়রানীর শিকার হচ্ছে। এ ব্যাপারে উখিয়া থানার ওসি অংসা থোয়াইর বক্তব্য নেওয়ার জন্য একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে থানা অভ্যন্তরে শত শত লোকজন ভীড় করতে দেখা গেছে।