ঢাকা, মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

এমপি বদির বিরুদ্ধে মিথ্যা মামলার নিরপেক্ষ তদন্তে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনায় উখিয়া আ’লীগের সভা

প্রকাশ: ২০১৪-১০-১৪ ২১:৫১:৫৪ || আপডেট: ২০১৪-১০-১৪ ২১:৫১:৫৪

সিএসবি২৪ ডটকম ॥ দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্তৃক উখিয়া টেকনাফ আসনের জনপ্রিয় সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদির বিরুদ্ধে যে মামলাটি দায়ের করেছে যা সম্পূর্ণ অযৌক্তিক, ভিত্তিহীন ও ষড়যন্ত্র মুলক। তাই সাংসদ বদির বিরুদ্ধে আনীত অভিযোগ জরুরী ভিত্তিতে নিরপেক্ষ তদন্তের ব্যবস্থা গ্রহণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট হস্তক্ষেপ কামনা করছি। পাশাপাশি নিরপেক্ষ তদন্তের স্বার্থে সাংসদ বদিকে অভিলম্বে কারাগার থেকে মুক্তি দেওয়ার জন্য আহবান করা হয়।

মঙ্গলবার উখিয়া উপজেলা আওয়ামীলীগের জরুরী সভায় উপস্থিত নেতৃবৃন্দরা সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রীর নিকট এ আবেদন জানানো হয়। বিকেলে কোটবাজারস্থ অস্থায়ী কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আদিল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট একে এম আহমদ হোসাইন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মাহমুদুল হক চৌধুরী, সহ সভাপতি আবুল মনসুর চৌধুরী, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ শাহ আলম, সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা, অর্থ সম্পাদক ইসকান্দর হোসেন চৌধুরী, চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু, চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, সাবেক চেয়ারম্যান এস এম ছৈয়দ আলম, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন, এডভোকেট রুহুল আমিন চৌধুরী রাসেল, মেম্বার ফজল কাদের চৌধুরী ভুট্টো, এম এ মনজুর, মোঃ আলমগীর, নুরুল আলম নুরু, রশিদ আহমদ, মোজাফফর আহমদ, হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মেম্বার মোঃ ইসলাম, সাধারণ সম্পাদক ফজল করিম সিকদার, হাফেজ জাকের, আবুল কালাম, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, মাসুদ আমিন শাকিল, নুরুল আলম, জাহাঙ্গীর আলম চৌধুরী, আবদুর রহিম রাজা, রত্নাপালং ইউনিয়ন আ’লীগের যুগ্ন সম্পাদকআবুল ফজল মেম্বার, উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ কায়সার চৌধুরী রুবেল প্রমুখ।

সভায় বক্তারা বলেন, উখিয়া টেকনাফের মাটিও মানুষের প্রিয় নেতা ও উন্নয়নের রূপকার সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে দুদক তদন্ত করে যে মামলাটি দায়ের করেছে তা ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। কারণ দুদকের তদন্তে কক্সবাজারের পুরো ফ্লাটের ভবনটি সাংসদ বদির নামে দেখানো হয়েছে অথচ তিনি কেবল একটি ফ্লাটের মালিক। এছাড়াও একই সংসদীয় এলাকার নাগরিক বিধায় আমাদের জানা মতে, সাংসদ বদির কোন দুর্নীতি করে থাকলে তাহা সবার্ঙ্গে জানা থাকার বিষয়। তাই আমরা মনের করি দুদকের তদন্ত নিরপেক্ষ ও সুষ্ঠ ভাবে হয়নি। শুধু তাই নয় মরহুম পিতা আলহাজ্ব এজাহার মিয়ার কোম্পানীর মালিকানাধীন সহায় সম্পত্তি সাংসদ বদির নামে দেখানো হয়েছে। যাহা সম্পূর্ণ অযুক্তিক ও অন্যায়।

দুদকের মামলায় সাংসদ বদিকে জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে উখিয়া টেকনাফের সর্বস্তরের জনগণ নিয়ে আওয়ামীলীগ স্বতস্ফুর্ত ভাবে নিয়মতান্ত্রিক যে আন্দোলন চালিয়ে যাচ্ছে তৎবিষয়ে সাবেক সাংসদ ও টেকনাফ উপজেলা আওয়ামীলীরে সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী বরাদ দিয়ে বিভিন্ন সংবাদ পত্রে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। এমনকি যারা আন্দোলন করতেছে তারা এমপি বদির সুবিধাভোগী ওরা আওয়ামীলীগ নই। এ ধরনের সাংসদ বদির বিরুদ্ধে বিসুদগার ও অপ-প্রচারের তীব্র নিন্দা সহ অবিলম্বে মানহানী কর বক্তব্য প্রত্যাহার দাবী জানানো হয়। অন্যথায় সাবেক সাংসদ অধ্যাপক মোহাম্মদ আলীর বিরুদ্ধে সাংগঠনিক ভাবে ব্যবস্থা গ্রহণ করার জন্য জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট অনুরোধ জানানো হয়।