ঢাকা, বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর ২০২২

পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশ: ২০২২-০৮-১৯ ১৮:৫৬:৪০ || আপডেট: ২০২২-০৮-১৯ ১৮:৫৬:৪০

শহিদুল ইসলাম, উখিয়া::
কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে দিনব্যাপী নানান কর্মসৃৃচি পালিত হয়। এরমধ্যে খদমে কোরআন, শোক র্য্যালী, আলোচনা সভা, দোয়া মাহফিল ও গনভোজ ।

উখিয়ার থাইংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজল কাদের ভুট্টাে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

অন্যান্যদের বক্তব্য দেন উখিয়া ও টেকনাফের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এড:জমির উদ্দিন, পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এম এ মন্জুর, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদ,রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালা উদ্দিন, উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম, উখিয়া উপজেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুদুর রহমান পালংখালী ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক মোহাম্মদ আনোয়ার, আওয়ামী লীগ নেতা কফিল উদ্দিন, সাবেক ইউপি সদস্য আবদুর রহিম রাজা,আবু তাহের আজাদ, শেখ আলম, ও ছাত্রলীগ নেতা শহীদুল্লাহ্।

পুরো অনুষ্ঠান পরিচালনা করেন পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের নেতা মোহাম্মদ ইব্রাহিম।

এসময় বক্তরা বলেন আগষ্ট মাস হচ্ছে শোকের মাস। এ মাসের১৫তারিখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুরো পরিবারকে হত্যা করা হয়।

 

বিএনপি-জামায়াত কতৃক সারা দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহবান জানান।