ঢাকা, বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর ২০২২

উখিয়ায় আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০২২-০৮-১৭ ১৮:৪৬:৩৩ || আপডেট: ২০২২-০৮-১৭ ১৯:৩৫:০০

১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে-

পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম::
২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের মদদে জঙ্গি উত্থান ও দেশব্যাপী একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে উখিয়ায় বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

উখিয়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিলোত্তর পথসভা অনুষ্ঠিত হয়।

বুধবার (১৭ আগস্ট) বিকেল ৪ টায় কোটবাজার স্টেশনে এই বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর নেতৃত্বে সাধারণ সম্পাদক ও রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হুদার সঞ্চালনায় বিক্ষোভ মিছিলে হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে।

পথসভায় বক্তারা বলেন, প্রতিবৎসর আগস্ট আসলে বিএনপি-জামায়াত ও পাকিস্তানি প্রেতাত্মারা নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়।

এছাড়াও বিএনপি সম্প্রতি বাণিজ্যিক স্টেশন কোটবাজারে ৮০/৯০ জনের একটি গ্রুপ মশাল মিছিল করে শান্ত পরিবেশকে অশান্ত করার চেস্টা করছে। তাদের উদ্দেশ্যে কঠোর হুশিয়ারি উচ্চারণ নেতৃবৃন্দ।

অন্যান্যদের মধ্যে বিক্ষোভ মিছিল শেষে পথসভায় বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোছাইন, উখিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, আ’লীগ নেতা রিয়াজুল হক, মুফিজ কন্ট্রাক্টরসহ ৫ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগের নেতাকর্মীরা।