ঢাকা, মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

আটোয়ারীতে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

প্রকাশ: ২০২২-০৮-১৫ ১৬:৫৩:৪০ || আপডেট: ২০২২-০৮-১৫ ১৬:৫৩:৪০

 

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি :
পঞ্চগড়ের আটোয়ারীতে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে।

সোমবার (১৫ আগষ্ট) সকালে উপজেলা পরিষদে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্প্য মাল্য অর্পনের মধ্যদিয়ে শোক দিবসের কর্মসূচী শুরু হয়।

কর্মসূচীর মধ্যে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, কালো ব্যাচ ধারন, রচনা, কবিতা আবৃতি ও চিত্রাঙ্কনে বিজয়ীদের পুরস্কার বিতরণ, যুব লোনের চেক হন্তান্তর এবং হাসাপাতালে রোগীদের উন্নত খাবার পরিবেশন সহ মন্দির-মসজিদে বিশেষ প্রার্থনার ব্যবস্থা উল্লেখযোগ্য।

উপজেলা আওয়ামীলীগের আায়োজনে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত শোক দিবস উপলক্ষে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ মো: মজাহারুল হক প্রধান উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামীলীগের সভাপতি মো: তৌহিদুল ইসলাম এবং সভা পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: এমদাদুল হক ও সাংগঠনিক সম্পাদক মো: মকলেছুর রহমান।

এদিকে আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মো: মুসফিকুল আলম হালিমের সভাপতিত্বে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানসুচীতে প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তৌহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

গৃহীত শোক দিবসের কর্মসূচীতে বিশেষ অতিথি হিসেবে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মো: সোহেল রানা, উপজেলা কৃষি অফিসার মোছা: নুরজাহান খাতুন, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ মো: হুমায়ুন কবির প্রমূখ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, বিভিন্ন ইউনিয়ন পরিষদ, পল্লী বিদ্যুৎ বিভাগ, ফায়ার সার্ভিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত থেকে শোক দিবসের কর্মসূচীতে অংশগ্রহন করেন।