ঢাকা, বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর ২০২২

হলদিয়াপালং ইউপিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন

প্রকাশ: ২০২২-০৮-১৪ ২৩:০৯:২৭ || আপডেট: ২০২২-০৮-১৪ ২৩:০৯:২৭

নিজস্ব প্রতিবেদক::
উখিয়ায় প্রথম হলদিয়াপালং ইউনিয়ন পরিষদে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন করা হয়েছে।

জানা গেছে, উপজেলা প্রশাসনের অর্থায়নে প্রায় দুই লাখ টাকা খরচে সাড়ে চার ফিট প্রস্থ এবং ছয় ফিট উচ্চতার এই প্রতিকৃতি নির্মাণ করা হয়।

রোববার বিকেলে হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের সামনে জাতির জনকের এ প্রতিকৃতি উন্মোচন করেন উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব।

অনুষ্ঠানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেসা বেবি, উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ্ আল মামুন, হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফ জাহান কাজল ও হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, আগস্ট বাঙালি জাতির জন্য একটি শোকের মাস। পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়। মূলত এই শোকের মাসে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে এ প্রতিকৃতি স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়।

বক্তারা আরও বলেন, ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা- এটি একটি মহৎ উদ্যোগ। নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর ইতিহাস জানতে এ স্থাপনা ভূমিকা পালন করবে। এ ছাড়া বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কেও তারা ভালোভাবে জানতে পারবে।

পরে উন্মোচন শেষে অতিথিরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে তাঁর পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।