ঢাকা, বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর ২০২২

দুই রোহিঙ্গা নেতা হত্যার ঘটনায় আটক-৩

প্রকাশ: ২০২২-০৮-১১ ২০:২৪:২৫ || আপডেট: ২০২২-০৮-১১ ২০:২৪:২৫

 

উখিয়া প্রতিনিধি::
কক্সবাজারের উখিয়ায় দুই রোহিঙ্গা নেতা হত্যাকান্ডের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে এপিবিএন।

বুধবার গভীর রাতে পাঁচজনের নাম উল্লেখ করে সাত থেকে আটজনকে অজ্ঞাতনামা দেখিয়ে উখিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন নিহত রোহিঙ্গা মাঝি (নেতা) আবু তালেবের স্ত্রী তৈয়বা খাতুন (৩০)।

এর মধ্যে এজাহারভুক্ত তিন আসামিকে বৃহস্পতিবার ভোরে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।

তারা হলো পালংখালীর জামতলী রোহিঙ্গা ক্যাম্পের মৃত সোনা আলীর ছেলে সাহ মিয়া (৩২), মৃত রশিদ আহম্মেদের ছেলে জাফর আলম (৫৪) ও তার ছেলো মো. সোয়াইব (১৯)।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, জামতলী ১৫ নম্বর আশ্রয়শিবিরে সি-৯ ব্লকের হেড মাঝি (নেতা) আবু তালেব (৫০) এবং সাব-মাঝি সৈয়দ হোসেন (৪৩) নিহত হওয়ার ঘটনায় বাদীর দায়ের করা এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে।

এজাহারনামীয় অপর দুই আসামি হলো— ওই আশ্রয়শিবিরের জাফর আলমের ছেলে মাহামুদুল হাসান (২৭), মৃত সোনা আলীর ছেলে আবুল কালাম ওরফে জাহিদ আলম (২৫)।

এই ডাবল মার্ডারের সঙ্গে আবুল কাশেমের ছেলে সাব-মাঝি রেজাউল আলম (৪২), জাফর হোসেনের ছেলে সাব-মাঝি মো. ইয়াছিন এবং ইসমাঈলের ছেলে (ভলান্টিয়ার) নুর মোহাম্মদ (৩২) জড়িত থাকার সন্দেহ রয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গুলিবিদ্ধ আবু তালেব মৃত্যুর পূর্বে মাহমুদুল হাসান ও জাফর আলমসহ আরও কয়েকজন মিলে তাদের গুলি করেছে মর্মে নাম বলে গেছেন।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. কামরান হোসেন বলেন, অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম কাজ করছে। এরই মধ্যে রোহিঙ্গা শিবিরে বিশেষ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনজনই হত্যার ঘটনায় করা মামলার এজাহারভুক্ত আসামি।