ঢাকা, মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

উখিয়ায় প্রাণীসম্পদ দপ্তরের পরিত্যক্ত ভবনে নিয়মিত বসে মাদকের আসর

প্রকাশ: ২০২২-০৮-০৯ ০১:১২:৪৭ || আপডেট: ২০২২-০৮-০৯ ০১:১২:৪৭

মাদক সেবনকারীদের নিষেধ করেলে উল্টো ইটপাটকেল ছুঁড়ে হামলা চালায় তারা !!

 

মোহাম্মদ ইমরান::

কক্সবাজার উখিয়া উপজেলার প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের ঝুকিপূর্ণ একটি পরিত্যক্ত ভবন জরাজীর্ণ অবস্থায় পড়ে থাকার কারণে যেখানে প্রতিনিয়ত বসে মাদকের আসর। এমনটাই অভিযোগ করেছেন স্থানীয় সচেতন মহল ও প্রাণীসম্পদ দপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

অনুসন্ধানে জানা গেছে, উপজেলার প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের একটি পরিত্যক্ত ভবনে দাপ্তরিক কোন কার্যক্রম না থাকায় ভবনটি একেবারে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। ঝুকিপূর্ণ এই ভবনের ভিতরে-বাহিরে ঘুরে মাদক সেবনকারীদের ব্যবহার করা বিভিন্ন সরঞ্জাম দেখে স্পষ্ট বুঝা যায়। পরিত্যক্ত ভবনটি মাদক সেবনকারীদের একটি গুরুত্বপূর্ণ স্পট।

এই বিষয়ে, উপজেলা প্রাণীসম্পদ দপ্তর সূত্রে জানা গেছে, পরিত্যক্ত এই ভবনটিতে প্রতিনিয়ত মাদকের আড্ডা হয়। মাদক সেবনকারীদের নিষেধ করা হলে উল্টো ইটপাটকেল ছুঁড়ে তাদের উপর হামলা চালায়। এই মাদকসেবিদের আনাগোনা বেশি হওয়ায় কয়েক মাস আগে অফিস থেকে একটি মোটরসাইকেলও চুরি হয়ে যায়।

তবে, মাদকের আসরের বিষয়টা সম্পর্কে উপজেলা আইনশৃংখলা কমিটির সভায় কয়েকবার প্রস্তাব রাখা হলেও এখন পর্যন্ত তাদের পক্ষ থেকে কোন সিদ্ধান্ত গৃহীত হয়নি।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের এক কর্মকর্তা জানান, এই পরিত্যক্ত ভবনটি ভেঙে ফেলা হলে মাদকের আসর নির্মূল হয়ে যাবে। কারণ এইখানে কোন সীমানা প্রাচীর নাই বল্লে চলে, কাজেই ভবনটি ভেঙে পেলা অতীব জরুরি বলে মনে করি।

অত্র এলাকার সচেতন মহলের পক্ষ থেকে উখিয়া কলেজের বাংলা বিভাগের প্রভাষক শহিদুল ইসলাম বলেন, অনেকদিন ধরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের এই পরিত্যক্ত ভবনে প্রতিনিয়ত মাদকের আড্ডা হয়। এই ভবনটি ভেঙে ফেলা হলে এইখানে আর মাদকের আড্ডা হবে না বলে জানান, তিনি।

উখিয়া থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দে জানান, মাদকের আসরের বিষয়টা সম্পর্কে আমাদের কাছে এখন পর্যন্ত কোন তথ্য আসেনি। তারপরও বিষয়টা সম্পর্কে অবগত হয়েছি তথ্য নিয়ে প্রয়োজনে অভিযান চালানো হবে।

এই বিষয়ে, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাক্তার অসীম বরন সেন বলেন, মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছেন তা-ই মাদকের বিষয়টা আইনশৃঙ্খলা বাহিনী দেখবেন আসলে এটা আমাদের দেখার বিষয় নয়।

তিনি আরও জানান, পরিত্যক্ত ভবনটি উচ্ছেদ করার জন্য ইতিপূর্বে আমরা জেলার প্রাণী সম্পদ অফিসে একটি প্রস্তাব পাঠিয়েছি। প্রস্তাবটি হেড অফিসে গিয়ে টেন্ডার পক্রিয়ার মাধ্যমে বাস্তবায়ন হয়ে আসবে।