সিএসবি ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ ৫:০৫ পিএম

বুধবার আংশিক সেনা সমাবেশের নির্দেশ দিয়েছেন ভ্লাদিমির পুতিন। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আংশিক সেনা সমাবেশের নির্দেশ রাশিয়ার দুর্বলতার প্রকাশ বলে মন্তব্য করেছেন ইউক্রেনে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ব্রিজেট ব্রিংক। বুধবার টুইটারে দেওয়া এক বার্তায় তিনি এই মন্তব্য করেন। ফরাসি বার্তা সংস্থা এএফপি এখবর জানিয়েছে।

বুধবার ‘মাতৃভূমি রক্ষায়’ আংশিক সেনা সমাবেশের নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, ‘মুক্ত করা ভূখণ্ডের’ মানুষকে রক্ষার জন্য জরুরি সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন। তাই আমি প্রতিরক্ষা মন্ত্রণালয়কে আংশিক সেনা সমাবেশের নির্দেশ দিয়েছি। এ সংক্রান্ত ডিক্রিটি ইতোমধ্যে স্বাক্ষরিত হয়েছে এবং আজ থেকেই এটি শুরু হবে।

পুতিনের এই নির্দেশের প্রতিক্রিয়ায় ইউক্রেনে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ব্রিজেট ব্রিংক টুইটারে লিখেছেন, লজ্জাজনক গণভোট ও সেনা সমাবেশ রাশিয়ার দুর্বলতা ও ব্যর্থতার প্রকাশ।

তিনি আরো লিখেছেন, যুক্তরাষ্ট্র কখনো ইউক্রেনের বিচ্ছিন্ন করা ভূখণ্ডকে রাশিয়ার বলে স্বীকৃতি দেবে না। যতোদিন প্রয়োজন হবে আমরা ইউক্রেনের পাশেই আছি।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ইউক্রেন

ইউক্রেনে রাশিয়ার জয় অনিবার্য: পুতিন

জানুয়ারী ১৮, ২০২৩
৯:২৭ পিএম

আবারও কমলো সোনার দাম

সেপ্টেম্বর ১৮, ২০২২
১১:৩২ পিএম

দুর্ঘটনার কবলে জেলেনস্কি

সেপ্টেম্বর ১৫, ২০২২
১০:১৯ এএম

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

         বাংলাদেশে দুর্নীতি আরও বেড়েছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ‘দুর্নীতির ধারণা সূচক-২০২২’ এ বাংলাদেশের ...

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বরখাস্ত, ঝাড়ু মিছিল

         নড়াইল সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের গুয়াখোলায় এক শিক্ষকের বিরুদ্ধে স্কুল ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ...