সিএসবি ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ ১১:৩২ পিএম

তিন দিনের ব্যবধানে আবারো সোনার দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভা‌লো মা‌নের সোনার দাম ভরিতে কমানো হ‌য়ে‌ছে ৯৩৩ টাকা। ফ‌লে সোমবার (১৯ সেপ্টেম্বর) থেকে ২২ ক্যারেটের প্রতি ভ‌রি সোনার দাম পড়বে ৮২ হাজার ৩৪৭ টাকা, যা রবিবার (১৮ সেপ্টেম্বর) পর্যন্ত ছিল ৮৩ হাজার ২৮০ টাকা।

রবিবার (১৮ সেপ্টেম্বর) বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়— স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি সোনার নতুন দাম নির্ধারণ করেছে।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর সংগঠনটি এক হাজার ২৮৫ টাকা কমানোর ঘোষণা দিয়েছিল। পরদিন অর্থাৎ ১৫ সেপ্টেম্বর থেকে ভালো মানের সোনা ৮৩ হাজার ২৮০ টাকা ভরি বিক্রি হয়েছে।

বাজু‌সের নতুন ঘোষণা অনুযায়ী, ১৯ সেপ্টেম্বর থেকে থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে খরচ পড়বে ৮২ হাজার ৩৪৭ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ভরি নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৬১৫ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৬৭ হাজার ৪১৭ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৫ হাজার ৮৭০ টাকা।

তবে রুপার দাম আগের মতো অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

পাঠকের মতামত

উখিয়ায় যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি আইসসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি ক্রিস্টাল মেথ ...

বিট কর্মকর্তা হত্যার মূল পরিকল্পনাকারীসহ গ্রেফতার

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার আলোচিত ও চাঞ্চল্যকর বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যার অন্যতম প্রধান পরিকল্পনাকারী ...

টেকনাফে মসজিদের বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে মসজিদের বারান্দা থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় মো.আব্দুল্লাহ ...