সিএসবি ডেস্ক
প্রকাশিত: জানুয়ারী ১৬, ২০২৩ ৯:১১ পিএম

ইতালির মোস্ট ওয়ান্টেড ও শেষ সিসিলিয়ান মাফিয়া প্রধান মাত্তেও মেসিনা ডেনারোকে গ্রেফতার করা হয়েছে। ৩০ বছর পলাতক থাকার পর অবশেষে তাকে গ্রেফতার করা হলো।

৬০ বছর বয়সী ডেনারো ১৯৯৩ সাল থেকে আত্মগোপনে রয়েছেন। সূত্রের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্যা গার্ডিয়ান এক প্রতিবেদনে উল্লেখ করেছে, সিসিলিয়ান শহরের একটি বেসরকারি ক্লিনিক থেকে তাকে গ্রেফতার করা হয়। আন্দ্রেয়া বোনাফেড ছদ্মনামে প্রায় এক বছর ধরে সেখানে মাঝে-মধ্যে চিকিৎসা গ্রহণ করতেন।

স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে ক্লিনিক থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে সিসিলিয়ান রাজধানীর লরেঞ্জো ব্যারাকে স্থানান্তর করা হয়।

পুলিশ সূত্র জানায়, পুলিশ ক্লিনিকে হাজির হওয়ার পর পালানোর চেষ্টা করেছিলেন ডেনারো। কিন্তু ঘিরে ফেলার পর আর কোনো বাধা দেওয়ার চেষ্টা করেননি।

ডেনারোকে এক সময় সিসিলিয়ান মাফিয়া প্রধানদের প্রধান হওয়ার মতো ব্যক্তি হিসেবে বিবেচনা করা হতো। ২০১৬ সালে বার্নার্ডো প্রোভেঞ্জানো এবং ২০১৭ সালে সালভাতোরে রিনার মৃত্যুর পর তাকে শীর্ষ মাফিয়ার প্রধানের পদের প্রার্থী মনে করা হতো।

ডেনারোর ডাকনাম দিয়াবোলিক বা ইউ সিক্কু (চিকন)। ১৯৬২ সালে সিসিলির কাস্তেলভেত্রানোতে তার জন্ম। তার বাবা ছিলেন প্রভাবশালী কোসা নোস্ট্রা প্রধান। পরিবারের ব্যবসার হাল ধরেন তিনি।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ইউরোপ

৪০ হাজার ইয়াবাসহ আটক ৪

ফেব্রুয়ারি ৮, ২০২৩
১১:১৬ এএম

আদালত থেকে পালানো আসামি গ্রেফতার

জানুয়ারী ২২, ২০২৩
৯:৩৬ পিএম

জামাতাকে ফাঁসাতে নিজ মেয়েকে খুন!

জানুয়ারী ২২, ২০২৩
৯:১২ পিএম

ইউক্রেনে রাশিয়ার জয় অনিবার্য: পুতিন

জানুয়ারী ১৮, ২০২৩
৯:২৭ পিএম

অপারেশন থিয়েটার থেকে পালালো আসামি

অক্টোবর ১৭, ২০২২
১০:৫২ পিএম

আবারও কমলো সোনার দাম

সেপ্টেম্বর ১৮, ২০২২
১১:৩২ পিএম

বিট কর্মকর্তা হত্যার মূল পরিকল্পনাকারীসহ গ্রেফতার

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার আলোচিত ও চাঞ্চল্যকর বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যার অন্যতম প্রধান পরিকল্পনাকারী ...

মিয়ানমারে পাচারকালে বিপুল পরিমাণ খাদ্যদ্রব্য ও ঔষুধ জব্দ

           আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের বড়ডেইল এলাকায় অভিযান চালিয়ে মিয়ানমারে পাচারের সময় বিপুল পরিমাণ খাদ্যদ্রব্য ...

তিন বছরে ২৯০টি বন মামলা রুজু। ১৫ জনের প্রাণহানি উখিয়ায় মাসোহারায় চলছে হাজারের অধিক অবৈধ ডাম্পার!

           # বন ও পাহাড় রক্ষায় খাল ইজারা বন্ধ করা সময়ের দাবী। নিজস্ব প্রতিবেদক:: উখিয়ায় ...

টেকনাফে র‌্যাবের অভিযানে পরোয়ানাভুক্ত এক আসামীকে গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থানাধীন হ্নীলা বাজার এলাকা থেকে গ্রেফতারী পরোয়ানাভুক্ত এক আসামীকে ...