সিএসবি ডেস্ক
প্রকাশিত: জানুয়ারী ১৮, ২০২৩ ৯:২৭ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, প্রায় এক বছর দীর্ঘ যুদ্ধে একাধিক সামরিক ব্যর্থতার পরও ইউক্রেনে রাশিয়া যে জয়ী হবে তা নিয়ে তার কোনও সন্দেহ নাই। বুধবার তিনি এই মন্তব্য করেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

গত বছর ফেব্রুয়ারি মাসে ইউক্রেনে আক্রমণের জন্য রুশ সেনাবাহিনীকে নির্দেশ দেন পুতিন। সেপ্টেম্বরে পশ্চিমাপন্থী ইউক্রেনে যুদ্ধে গতি আনতে আংশিক সেনা সমাবেশের ঘোষণা দেয় মস্কো।

রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবুর্গে শ্রমিকদের একটি কারখানায় দেওয়া ভাষণে বলেন, ইউক্রেনে জয় নিশ্চিত, এই বিষয়ে আমার কোনও সন্দেহ নাই। রুশ নাগরিকদের সংহতি ও ঐক্য, আমাদের যোদ্ধাদের সাহস ও বীরত্ব, এবং অবশ্যই সামরিক শিল্পখাতের পরিশ্রমে জয় নিশ্চিত হবে।

রাশিয়ার প্রতিরক্ষা শিল্পের প্রশংসা করে পুতিন বলেন, আমাদের নির্ভর করার মতো কিছু আছে। জয় যে আমাদের হবে সে বিষয়ে এটি আমাদের অনুপ্রেরণা জোগায়।

মাত্র এক সপ্তাহ আগে ইউক্রেনে রুশ সেনাবাহিনীর শীর্ষ কমান্ডার বদলেছেন পুতিন। গত বছর রণক্ষেত্রে একাধিক ব্যর্থতার পর এই সিদ্ধান্ত নেয় রাশিয়া।

পুতিন আবারও ইউক্রেনে রাশিয়ার লক্ষ্যের পক্ষে সাফাই গেয়েছেন। তিনি দাবি করেছেন, আমরা যে নব্য নাৎসীদের বিরুদ্ধে লড়াই করছি তা ন্যায্য।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ইউক্রেন

ভারতে গুগলকে ১৩০০ কোটি রুপি জরিমানা

অক্টোবর ২১, ২০২২
৯:৩২ পিএম

বন্ধ হচ্ছে বিবিসি বাংলার রেডিও সম্প্রচার

সেপ্টেম্বর ৩০, ২০২২
৩:২৯ পিএম

দুর্ঘটনার কবলে জেলেনস্কি

সেপ্টেম্বর ১৫, ২০২২
১০:১৯ এএম

“স্যানিটারী ব্যবসায়ী আবছারের অর্ধশত কোটি টাকার সম্পদ” শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

         গত ২৩ জানুয়ারী ২০২৩ তারিখ দৈনিক আলোকিত উখিয়া পত্রিকায় প্রকাশিত  “মাদক সংশ্লিষ্টতার অভিযোগ, প্রশাসনের হস্তক্ষেপ ...

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

         বাংলাদেশে দুর্নীতি আরও বেড়েছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ‘দুর্নীতির ধারণা সূচক-২০২২’ এ বাংলাদেশের ...