ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩ ৫:৪২ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফের হ্নীলা এলাকায় অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র-গুলি উদ্ধার করেছে পুলিশ। এসময় মোঃ সোহেল নামে এক ডাকাতকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ডাকাত হলেন,টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড পশ্চিম পানখালী, মইন্যার জুম এলাকার সৈয়দ আলমের ছেলে মোঃ সোহেল (২৩)।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)
মুহাম্মদ ওসমান গনি গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।তিনি জানান,রবিবার (২৪ ডিসেম্বর) ভোররাতে তাঁরই নেতৃত্বে টেকনাফ মডেল থানার এসআই মোঃ মনজু, এসআই মোঃ সোহেল আহমেদ, এসআই মোঃ আজহারুল ইসলাম, এসআই মোঃ কামাল হোসেন সঙ্গীয় ফোর্সসহ টেকনাফ থানা এলাকায় অবৈধ মাদক ও অস্ত্র-গুলি উদ্ধারসহ নিয়মিত মামলার আসামী গ্রেফতারের লক্ষ্যে বিশেষ অভিযান করাকালে হ্নীলা বাজার এলাকায় অবস্থানকালে গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা ইউনিয়নের উলুচামারি কোনারপাড়া সাকিনের ৬নং ওয়ার্ডস্থ জনৈক আবুল কালামের বাড়ি সংলগ্ন খালের কিনারায় কতিপয় অস্ত্রধারী ডাকাত, ডাকাতি করার উদ্দেশ্যে অস্ত্র-শস্ত্রসহ প্রস্তুতি গ্রহন করছে। এমন সংবাদ পেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে টেকনাফ থানার চৌকস টিম উক্ত ঘটনাস্থলে পৌঁছলে ১০/১১ জনের ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে দিক-বিধিক দৌঁড়ে পালানোর চেষ্টাকালে এক ডাকাতকে গ্রেফতার করে। অপরাপর ডাকাতেরা তাহাদের হাতে থাকা দেশীয় অস্ত্র-শস্ত্র ফেলে দ্রুত ঘটনাস্থল হতে পালিয়ে যায়। এসময় উপস্থিত সাক্ষীদের সামনে ধৃত ডাকাত মোঃ সোহেলের দেহ তল্লাশী করে তার নিজ হাতে বের করে দেওয়া মতে তার পরিহিত প্যান্টের পেছনে গোঁজানো অবস্থায় ১টি এলজি,৩টি ব্যবহৃত কার্তুজের খোসা এবং পলাতক ডাকাতদের ফেলে যাওয়া ১টি একনলা বন্দুক,১টি একনলা বন্দুক (এলজি),উভয় পাশ ধারালো ১টি চাকু,১টি দা,২টি লোহার রড জব্দ করে।
ধৃত ডাকাতকে জিজ্ঞাসাবাদে সে তার এবং পলাতক ডাকাতদের নাম-ঠিকানা প্রকাশ করে এবং আরো জানায় যে, ঘটনাস্থল থেকে পলাতক ডাকাতেরাসহ অজ্ঞাতনামা আরো ৫/৬ জন ডাকাত আনোয়ার হোছেন প্রকাশ লেডাইয়া (৩২) এর নেতৃত্বে দেশীয় অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণ করিতেছিল। দীর্ঘদিন যাবৎ ধৃত,পলাতক এবং অজ্ঞাতনামা ডাকাতেরা হ্নীলা ও আশপাশের এলাকায় সংঘবদ্ধ হয়ে অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি, ছিনতাই, অপহরণসহ বিভিন্ন অপকর্ম করে আসিতেছে বলে জানায়।

তিনি আরো জানান, ধৃত, পলাতক ও অজ্ঞাতনামা ডাকাতেরা জ্ঞাতসারে ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতিসহ সমবেত হলে পেনাল কোড ১৮৬০ এর ৩৯৯/৪০২ ধারার অপরাধ এবং জ্ঞাতস্বারে অবৈধ অস্ত্র-গুলি নিজেদের হেফাজতে রেখে ১৮৭৮ সালের অস্ত্র আইনের 19A/19(f) ধারার অপরাধ করায় তাদের বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মতামত

  • মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতা সহ নিহত-২
  • উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃহ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও গুলিসহ আরসা’র চার সন্ত্রাসী আটক
  • টেকনাফে র‌্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১
  • এভারেস্ট জয় করেছেন চট্টগ্রামের বাবর
  • সংস্কার অভাবে মরণ ফাঁদে পরিণত রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক
  • সারা দেশের নাগরিক সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের সুফল পাবে : প্রধান বিচারপতি
  • টেকনাফ উপজেলা কৃষি কর্মকর্তার নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ
  • বাংলাদেশি দুই চাকমা যুবককে নাফনদী থেকে অপহরণ
  • শাহপরীরদ্বীপের মোহনায় কোস্টগার্ডের অভিযানে ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক-৪
  •          আরস সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশী চালিয়ে  ৪ টি হ্যান্ডগ্রেনেড,২টি একনলা বন্দুক,৪টি ওয়ান শুটারগান,১টি দেশীয় তৈরি এস ...

    সারা দেশের নাগরিক সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের সুফল পাবে : প্রধান বিচারপতি

              অনলাইন ডেস্ক কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে বিচারপ্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ ...

    টেকনাফ উপজেলা কৃষি কর্মকর্তার নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ

               আব্দুস সালাম,টেকনাফ( কক্সবাজার) কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে কর্মরত কৃষি কর্মকর্তা জাকিরুল ইসলামের বিরুদ্ধে সরকারী ...

    শাহপরীরদ্বীপের মোহনায় কোস্টগার্ডের অভিযানে ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক-৪

               আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপে অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবাসহ ...