ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩ ৩:০৮ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)

কক্সবাজারের টেকনাফ থানাধীন মৌলভীবাজার এলাকা থেকে দুর্ধর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী নয়নকে ১টি দেশীয় তৈরী শূটারগান (এলজি)’সহ আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

 

আটককৃত সন্ত্রাসী হলেন, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ২নং ওয়ার্ড মৌলভীবাজার পূর্বপাড়ার মৃত আবু তাহেরের ছেলে নয়ম উদ্দিন প্রকাশ নয়ন (৩২)।

 

কক্সবাজার র‌্যাব-১৫,অতিরিক্ত পুলিশ সুপার ও

সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া)

মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, সোমবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় র‌্যাব-১৫, সিপিসি-২,হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় কতিপয় ব্যক্তি অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের প্রেক্ষিতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। আভিযানিক দল উক্ত এলাকার জনৈক নয়ম উদ্দিনের বসত ঘরের সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে নয়ম উদ্দিন প্রকাশ নয়নকে আটক করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি তার নিকট অবৈধ অস্ত্র রয়েছে বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে তার হেফাজত থেকে ১টি দেশীয় তৈরি শূটারগান (এলজি) উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি তার সাথে অপর এক সহযোগীর নাম-ঠিকানা প্রকাশ করে এবং সে কৌশলে পালিয়ে যায় মর্মে স্বীকার করে। আরো জানা যায় যে, আটককৃত নয়ন একজন দুর্ধর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী। সে প্রভাব বিস্তারের জন্য পলাতক আসামীর সহায়তায় সাধারণ নাগরিকদের অস্ত্র-শস্ত্রের ভয়-ভীতি দেখিয়ে আতংক সৃষ্টি করে থাকে। একই সাথে অপহরণ, ডাকাতি, চাঁদাবাজি, অস্ত্র ও মাদক ব্যবসাসহ নানাবিধ সন্ত্রাসী কার্যক্রমের সাথে জড়িত।

 

তিনি আরো জানান, উদ্ধারকৃত আলামতসহ ধৃত ও পলাতক আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

প্রকৃতির স্বার্থে সেন্টমার্টিন ও বন রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব : প্রধান বন সংরক্ষক

           জাহাঙ্গীর আলম সেন্টমার্টিন দেশের মূল্যবান সম্পদ উল্লেখ করে বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক আমির ...

উখিয়ায় করাতকল ও গোল কাঠ জব্দ

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযান চালিয়ে অবৈধ করাত কল ও গোলকাঠ জব্দ করেছে প্রশাসন।এসময় ...

উখিয়ায় রোহিঙ্গা খেলোয়াড় নিয়ে চলছে অনুমতিবিহীন ফুটবল টূর্ণামেন্ট, চাঁদাবাজির অভিযোগ! 

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রেফারী এসোসিয়েশন ও ক্রীড়া সংস্থার অনুমতিবিহীন রোহিঙ্গা খেলোয়াড় দিয়ে চলছে সোনাইছড়ি ...

টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযানঃবিপুল পরিমাণ খাদ্যপণ্য সহ আটক-৬

         প্রতিনিধি। কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্যপণ্য ও অকটেনসহ ...

রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃঅস্ত্র-গুলি সহ আরসার সদস্য আটক

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসা’র এক সদস্যকে ...

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...