ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩ ৪:২৬ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
মিয়ানমারে পাচারকালে কক্সবাজারের টেকনাফে দেড় হাজার লিটার জ্বালানি তৈল (অকটেন) জব্দ করেছে পুলিশ। এ সময় এক পাচারকারীকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি টেকনাফের সদর ইউনিয়নের দক্ষিণ ডেইল পাড়ার রহিম আলীর ছেলে মো. হারুন(৩০)।

মঙ্গলবার রাতে টেকনাফের সাবরাং ইউনিয়নের ১নং ওয়ার্ড বাহারছড়া ঘাটের দক্ষিণ পাশে মেরিন ড্রাইভ সংলগ্ন সমুদ্র সৈকত এলাকা থেকে মিয়ানমারে পাচারকালে জ্বালানি তৈলসহ ওই পাচারকারীকে আটক করা হয়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘টেকনাফ থেকে নৌকায় করে আমদানিকৃত দাহ্য পদার্থ অকটেন তৈল মিয়ানমারে পাচারের গোপন সংবাদে,পুলিশের একটি টিম মেরিন ড্রাইভে অভিযান পরিচালনা করে। এ সময় পালানোর চেষ্টাকালে এক পাচারকারীকে আটক করা হয়। চোরাচালানকারী চক্রের আরো ৮/৯ জন সদস্য কৌশলে পালিয়ে যায়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। চোরাচালানের সাথে জড়িত অন্যান্যদের গ্রেপ্তার করার জন্য অভিযান অব্যাহত রয়েছে।এছাড়া পাচারের জন্য ব্যবহৃত দুটি নৌকাও জব্দ করা হয়।

স্থানীয় জেলে মার্কিন মিয়া বলেন, ‘মিয়ানমারে তাদের দেশে অভ্যন্তরীন সংর্ঘষ শুরু হলে পাচারকারীরা নিত্যপ্রয়োজনীয়সহ বিভিন্ন মালামাল পাচারে সক্রিয় হয়ে উঠে। এছাড়া দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ একটি চক্রের সদস্য শামসু মাঝি, মো. জাফর, আবদুর রহমান, শফি আলম ওরফে বার্মায়া শফিসহ কিছু লোকজন মেরিন ড্রাইভে মিয়ানমারে চোরাচালান চালিয়ে যাচ্ছে। সর্বশেষ পাচারকারী এই চক্র মিয়ানমারে তৈল পাচারকালে আটক করা হয়।

পাঠকের মতামত

টেকনাফে বালতি ভর্তি ইয়াবাসহ রোহিঙ্গা আটক, পলাতক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিশেষ জোনের আভিযানিক দল ভাড়াবাসা তল্লাশী ...

টেকনাফে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে বদির সংবাদ সম্মেলন

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান প্রার্থী নুরুল আলমের মিথ্যা অভিযোগের বিরুদ্ধে সাবেক ...