ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩ ২:৫৭ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপে বসত-বাড়ি থেকে ২০ কেজি ওজনের একটি হিমালয়ান গ্রিফন শকুন উদ্ধার করেছে উপকূলীয় বন বিভাগ।

সোমবার (১১ ডিসেম্বর) রাত ৯ টার দিকে টেকনাফের সাবরাং ইউনিয়ন শাহপরীর দ্বীপের ডেইল পাড়া মো. আলমের বসত ঘর থেকে শকুনটি উদ্ধার করা হয়।বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ উপকূলীয় রেঞ্জ কর্মকর্তা বশির আহমেদ খান।

তিনি বলেন,খবর পেয়ে সোমবার রাতে টেকনাফ উপজেলার শাহপরীরদ্বীপের মো. আলমের বসত-বাড়ি থেকে ২০ কেজি ওজনের একটি হিমালয়ান গ্রিফন শকুন উদ্ধার করা হয়।পরবর্তীতে শকুনটি রাতে বন বিভাগের অফিসে এনে তাকে খাওয়ার দেওয়া হয়।

এরপর মঙ্গলবার সকালে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে শকুনটিকে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসার দিয়ে শকুনটি অবমুক্ত করা হয়েছে।

শাহপরীরদ্বীপ ডেইল পাড়া মো. আলম বলেন, সোমবার সন্ধ্যার দিকে একটি শকুন উড়ে এসে বসত-বাড়ির ওঠানে পড়েন।তখন কত গুলো কাক সেটিকে নিয়ে টানাটানি করতে থাকেন।তখন আমি গিয়ে সেটি উদ্ধার করি।উদ্ধারের পর বন – বিভাগের সদস্যদের খবর দিলে তারা রাত৯টার দিকে এসে শকুনটি নিয়ে যায়।

পাঠকের মতামত

টেকনাফে বালতি ভর্তি ইয়াবাসহ রোহিঙ্গা আটক, পলাতক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিশেষ জোনের আভিযানিক দল ভাড়াবাসা তল্লাশী ...

টেকনাফে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে বদির সংবাদ সম্মেলন

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান প্রার্থী নুরুল আলমের মিথ্যা অভিযোগের বিরুদ্ধে সাবেক ...

দলীয় সিদ্ধান্তে বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা... উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৩ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল 

         পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী ৬ষ্ঠ উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ...