ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩ ২:৫৭ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপে বসত-বাড়ি থেকে ২০ কেজি ওজনের একটি হিমালয়ান গ্রিফন শকুন উদ্ধার করেছে উপকূলীয় বন বিভাগ।

সোমবার (১১ ডিসেম্বর) রাত ৯ টার দিকে টেকনাফের সাবরাং ইউনিয়ন শাহপরীর দ্বীপের ডেইল পাড়া মো. আলমের বসত ঘর থেকে শকুনটি উদ্ধার করা হয়।বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ উপকূলীয় রেঞ্জ কর্মকর্তা বশির আহমেদ খান।

তিনি বলেন,খবর পেয়ে সোমবার রাতে টেকনাফ উপজেলার শাহপরীরদ্বীপের মো. আলমের বসত-বাড়ি থেকে ২০ কেজি ওজনের একটি হিমালয়ান গ্রিফন শকুন উদ্ধার করা হয়।পরবর্তীতে শকুনটি রাতে বন বিভাগের অফিসে এনে তাকে খাওয়ার দেওয়া হয়।

এরপর মঙ্গলবার সকালে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে শকুনটিকে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসার দিয়ে শকুনটি অবমুক্ত করা হয়েছে।

শাহপরীরদ্বীপ ডেইল পাড়া মো. আলম বলেন, সোমবার সন্ধ্যার দিকে একটি শকুন উড়ে এসে বসত-বাড়ির ওঠানে পড়েন।তখন কত গুলো কাক সেটিকে নিয়ে টানাটানি করতে থাকেন।তখন আমি গিয়ে সেটি উদ্ধার করি।উদ্ধারের পর বন – বিভাগের সদস্যদের খবর দিলে তারা রাত৯টার দিকে এসে শকুনটি নিয়ে যায়।

পাঠকের মতামত

চকরিয়ার ঐতিহাসিক খোদারকুম পুকুরের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দীর্ঘদিন ধরে বেশ কিছু ভুমিদুস্য কক্সবাজারের চকরিয়ার পৌরশহরের ভরামুহুরীস্থ ঐতিহ্যবাহি খোদারকুম পুকুরটি ...

উখিয়ায় সাধারণ সভা অনুষ্ঠিত

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়।মঙ্গলবার(২৫ জুন)সকাল ১১টার দিকে উখিয়া উপজেলা পরিষদ ...

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

           আব্দুস সালাম,টেকনাফ( কক্সবাজার) কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে বাংলাদেশ কোস্ট গার্ডের পক্ষ থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ...

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...