ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩ ৭:৩৭ এএম

 

নিজস্ব প্রতিনিধি।।

কক্সবাজারের উখিয়ায় ২২ হাজার পিস ইয়াবা উদ্ধারসহ এক শীর্ষ মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব -১৫ এর সদস্যরা।

১১ ডিসেম্বর (সোমবার) সকাল ৮টার দিকে উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া এলাকার ছালামত উল্লাহ প্রকাশ বাসুর বাড়ি থেলে তাকে গ্রেফতার করা হয়।গ্রেফতার মাদক কারবারি ওই এলাকার আজিজুল হকের পুত্র সাঈদুল হক রুবেল (৩৮)।বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের চৌকস আভিযানিক দল উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের দক্ষিণ সোনাপাড়া এলাকায় মীর আহম্মদের বাড়ির ছালামত উল্লাহ প্রকাশ বাসুর ঘরে মাদক বেচাকেনার জন্য কারবারিদের অবস্থানের খবরে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে।

এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালানোর চেষ্টাকালে এক মাদক কারবারিকে গ্রেফতার করে র‍্যাব। এসময় ধৃত মাদক কারবারিকে জিজ্ঞাসাবাদে তার সাথে থাকা আরও তিন সহযোগীর নাম ঠিকানা প্রকাশ করে এবং তারা র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দ্রুত পলায়ন করেছে বলে জানায় এবং সে বর্ণিত বাড়িটির রান্নাঘরের মাঝখানে মাটির নিচে প্লাষ্টিকের পলিথিনে মোড়ানো অবস্থায় ইয়াবা লুকিয়ে রাখার কথা স্বীকার করে। পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে তল্লাশী চালিয়ে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

র‍্যাব কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারকৃত সাঈদুল হক রুবেল এবং পলাতক মাদক কারবারীরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসায়ের সাথে জড়িত। তারা মাদকদ্রব্য ইয়াবা বিভিন্ন কৌশলে অবৈধ পথে সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে এবং অভিনব নিত্য নতুন পন্থায় নিজের বসত ঘরের বিভিন্ন স্থানে লুকিয়ে রেখে মজুদ করতো। পরবর্তী পরষ্পর পরস্পরের সহায়তায় খুবই চতুরতার সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে স্থানীয় এলাকাসহ জেলার বিভিন্ন স্থানে মাদকদ্রব্য ইয়াবা বিক্রয় করে আসছিল।

উদ্ধারকৃত ইয়াবাসহ গ্রেফতারকৃত এবং পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলেও জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

উল্লেখ্য, সাঈদুল হক রুবেল দীর্ঘদিন ধরে ব্যবসা করে মাদক সাম্রাজ্য গড়ে তোলে কোটি কোটি টাকার মালিক বনে গেছেন। বারবার আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে গা-ঢাকা দিতো। অবশেষে শীর্ষ মাদক কারবারি রুবেলকে গ্রেফতার করার জন্য র‍্যাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এলাকাবাসী। পাশাপাশি তাকে রিমান্ডে নিয়ে তার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানিয়েছেন।

 

পাঠকের মতামত

টেকনাফে বালতি ভর্তি ইয়াবাসহ রোহিঙ্গা আটক, পলাতক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিশেষ জোনের আভিযানিক দল ভাড়াবাসা তল্লাশী ...

টেকনাফে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে বদির সংবাদ সম্মেলন

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান প্রার্থী নুরুল আলমের মিথ্যা অভিযোগের বিরুদ্ধে সাবেক ...