ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ ১০:৫৬ পিএম

 

সেলিম উদ্দীন, ঈদগাঁও।

কক্সবাজারের চকরিয়া উপজেলা খুটাখালীতে
ক্যাম্প থেকে আসা রোহিঙ্গা নুর নাহার সহ তার এক মেয়েকে আটকের পর রোহিঙ্গা ক্যাম্পে ফিরিয়ে দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জেপি দেওয়ান।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মধ্যম গর্জনতলী গ্রামের ঐ রোহিঙ্গার বসতবাড়ি থেকে তাকে আটক করা হয়।
এসময় আটক নুর নাহারের কাছ থেকে বাংলাদেশী ভোটার কার্ড, জন্মনিবন্ধন কার্ড সহ নানা কাগজপত্র জব্ধ করা হয়।

অভিযানে ফুলছড়ি রেঞ্জের সহকারী বন সংরক্ষক শীতল পাল, মেদাকচ্ছপিয়া বিট কর্মকর্তা ও সংশ্লিষ্ট থানা পুলিশ উপস্থিত ছিলেন।

জানা গেছে, আটককৃত রোহিঙ্গা নুর নাহার টেকনাফ মোচনী ক্যাম্পের ওয়াল্ড ফুড প্রোগ্রাম এর নিবন্ধিত ফুড কার্ডধারি। যার নং নং-২৬৫২৫-এ। ঐ রোহিঙ্গা টাকার বিনিময়ে বিগত ২০২১ সালের ৪ নভেম্বর কক্সবাজার পৌরসভার মধ্যম টেকপাড়ার ঠিকানায় পৌরসভার বাসিন্দা মৃত লোমান হাকিম, নুর বাহারকে মা-বাবা সাজিয়ে (১৯৮১২২২৬৬০৪১৬৫২০৭) জন্মনিবন্ধন উত্তোলন ও ভোটার হন। ভোটার নং-৯১১২১৩২৫৩৬। একই সাথে অবৈধ পথে মালেশিয়া যাওয়া নুর নাহারের স্বামী মোঃ রশিদের নামে পৌরসভা থেকে আমির হামজা, জোহেরা খাতুনকে পিতা-মাতা করে ২০২১ সালের ২৪ নভেম্বর জন্মনিবন্ধন করেন। যার নং-১৯৯৯২২২৬৬০৭১৬৬৮১২। মুলত রশিদ প্রবাসী হলেও নুর নাহার খুটাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মধ্যম গর্জনতলীতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন।

অভিযানে নেতৃত্বদানকারি চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জেপি দেওয়ান বলেন, ধৃত রোহিঙ্গার বিষয়ে মিডিয়ায় সংবাদ প্রকাশসহ বিভিন্ন সংগঠন থেকে কঠোরভাবে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠে। এমনতর তথ্যের ভিত্তিতে ঐ রোহিঙ্গা নারীসহ তার এক কন্যাকে আটক করা হয়। এ সময় তার বাংলাদেশী সকল পরিচয়পত্র জব্দ করে চকরিয়া থানার মাধ্যমে টেকনাফ মোচনী ক্যাম্পে ফেরত পাঠানোর আইনগত ব্যবস্থা করা হয়েছে।

পাঠকের মতামত

টেকনাফে বালতি ভর্তি ইয়াবাসহ রোহিঙ্গা আটক, পলাতক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিশেষ জোনের আভিযানিক দল ভাড়াবাসা তল্লাশী ...

টেকনাফে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে বদির সংবাদ সম্মেলন

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান প্রার্থী নুরুল আলমের মিথ্যা অভিযোগের বিরুদ্ধে সাবেক ...