প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩ ১১:৩০ পিএম
উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি: সরকারের উন্নয়ন কার্যক্রম ও দেশের অগ্রগতির বিরুদ্ধে দেশি-বিদেশী চক্রের ষড়যন্ত্রমূলক কর্মকান্ড ও বিএনপির সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে ও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা ঘোষিত “রোড টু স্মার্ট বাংলাদেশ” সফল করার লক্ষ্যে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে উখিয়া উপজেলা আওয়ামী লীগের এক বিশাল  শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে উপজেলার কোটবাজার ষ্টেশন চত্বরে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে উখিয়া  উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা’র সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফের সাবেক সংসদ আব্দুর রহমান বদি।
শান্তি ও উন্নয়ন সমাবেশে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আবুল মনসুর চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট জমির উদ্দিন, উখিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা ও উখিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, উখিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রিয়াজুল হক রিয়াজ, উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাশেল চৌধুরী,  উখিয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবুল ফজল, উখিয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক তারেক হোসেন মানিক, উখিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ ইব্রাহীম, উখিয়া উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী ও ইউপি সদস্যা খুরশীদা বেগম, রাজাপালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ সালাহউদ্দিন মেম্বার, রাজাপালং ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও ইউপি সদস্য আব্দুল হক মেম্বার, রাজাপালং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট এটিএম রশীদ, পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজল কাদের ভুট্টো, রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর, হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফ জাহান, সাংবাদিক রতন কান্তি দে, হলদিয়া পালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারাণ সম্পাদক শাহজাহান সাজু, জালিয়া পালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারাণ সম্পাদক মোশারফ সিকদার,   রাজাপালং ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম, উখিয়া সদর রাজাপালং ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুফিজ উদ্দিন কন্টাক্টর  প্রমুখ।
সমাবেশে প্রধান অতিথি সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি নেতাদের উদ্দেশে বলেন, একটি কুচক্রি মহল এ দেশের স্বাধীনতা বিরোধী অপশক্তিকে মদত দিয়ে দেশের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করা পায়তারা করছে। বর্তমান সরকার প্রধান দেশের তিন তিনবারের সফল প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে তারা নষ্ট করতে চায়।
 জামায়াত-বিএনপির ষড়যন্ত্র মোকাবেলা করে দলের সকল নেতাদের সজাগ থাকতে হবে। তিনি আগামী সংসদ নির্বাচনে শেখ হাসিনার উন্নয়নের সরকারকে আবারও ক্ষমতায় আনার জন্য সাধারণ মানুষের কাছে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরার আহ্বান জানান।
সাবেক এমপি বদি বলেন, বিদেশীদের কাছে নালিশ করেও গুরুত্ব না পেয়ে বিএনপি এবার আন্দোলনের নামে পদযাত্রা শুরু করেছে। আসলে সেই পদযাত্রা দিয়ে আওয়ামী লীগের যে কিছুই করতে পারবে না, তা অচিরেই টের পাবে। বেশি বাড়াবাড়ি করলে তাদের সেই পদযাত্রা মরণযাত্রা হয়ে উঠতে পারে।
তিনি আরও বলেন, আমি উখিয়া-টেকনাফের বিএনপি ও তাদের দোসরদের হুঁশিয়ারি করে দিতে চাই, আন্দোলনের নাম করে অতীতের মতো এখানে আর কোন ধরণের জ্বালাও-পোড়াও, আগুন-সন্ত্রাসী কর্মকাণ্ড রাজপথে কোন অপশক্তিকে অশান্তি সংঘটিত করতে দেওয়া হবে না। জনগণের জানমালের নিরাপত্তা ও হেফাজত করতে আওয়ামী লীগের নেতাকর্মীরা অতন্দ্র প্রহরীর মতোই জেগে থাকবে। এর পরও বাড়াবাড়ি করার চেষ্টা করলে কঠোর জবাব দেওয়া হবে। অতএব শান্তিপূর্ণ উখিয়া-টেকনাফকে অশান্ত করার চেষ্টা করবেন না।
সমাবেশের পূর্বে উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ, সকল ওয়ার্ডের নেতৃবৃন্দ, সহযোগি অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা স্ব-স্ব উদ্যোগে মিছিল সহকারে  সভায় যোগদান করেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ জামায়াত-বিএনপির ষড়যন্ত্র মোকাবেলা করে দলের সকল নেতাদের সজাগ থাকতে হবে

  • টেকনাফে ৩০ হাজার ইয়াবা জব্দ
  • উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে ফুলে দিয়ে বরণ করেন দৈংগ্যাকাটা যুব উন্নয়ন কমিটির সদস্যরা
  • মিয়ানমার থেকে পালিয়ে গুলি সহ রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় দু’জন গ্রেফতার
  • উখিয়ায় যুবলীগের কর্মীসভা অনুষ্ঠিত 
  • আমি চাইনা মুজিবুর রহমান নির্বাচিত হোক- জুয়েল
  • টেকনাফের বাহারছড়ায় পুলিশের অভিযানে দুর্ধর্ষ ২ অপহরণকারী চক্রের সদস্য গ্রেফতার
  • টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬
  • হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত
  • র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার
  • টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার ইয়াবা জব্দ
  • টেকনাফে ৩০ হাজার ইয়াবা জব্দ

              প্রতিনিধি। কক্সবাজারের টেকনাফে অভিযান পরিচালনা করে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। শনিবার ...

    উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে ফুলে দিয়ে বরণ করেন দৈংগ্যাকাটা যুব উন্নয়ন কমিটির সদস্যরা

               টেকনাফ প্রতিনিধি : টেকনাফ উপজেলার নবাগত যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমানকে ফুল দিয়ে বরণ ...

    মিয়ানমার থেকে পালিয়ে গুলি সহ রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় দু’জন গ্রেফতার

               জাহাঙ্গীর আলম, মিয়ানমারের সেনাবাহিনীর ক্যাম্প থেকে পালিয়ে বাংলাদেশে প্রবেশ করে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় ...

    টেকনাফের বাহারছড়ায় পুলিশের অভিযানে দুর্ধর্ষ ২ অপহরণকারী চক্রের সদস্য গ্রেফতার

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের বাহারছড়ায় অভিযান চালিয়ে দুর্ধর্ষ ২ অপহরণকারী চক্রের সদস্যকে গ্রেফতার ...

    টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে চাঞ্চল্যকর ক্লুলেস মোস্তাক মিয়া হত্যা মামলার রহস্য উদঘাটন, মাস্টার ...

    হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত

               জাহাঙ্গীর আলম,টেকনাফ। কক্সবাজার দক্ষিণ বন বিভাগ হোয়াইক্যং রেঞ্জ ও হোয়াইক্যং সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটির ...