ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ৩১, ২০২৩ ২:২৬ এএম , আপডেট: মে ৩১, ২০২৩ ২:২৬ এএম

 

রতন কান্তি দে::
তৃণমূল পর্যায়ে স্বচ্ছতা, জনসম্পৃক্ততা, জবাবদিহিতা নিশ্চিতকরণ ও জন অংশগ্রহণের মাধ্যমে স্থানীয় সরকারের টেকসই উন্নয়নের লক্ষ্যে গত মঙ্গলবার (৩০মে)সকাল দশটায় উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদের হলরুমে উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের সভাপতি রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী স্বাগত বক্তব্যে বলেন গ্রামীণ তৃণমূল পর্যায়ের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের মতামতকে গুরুত্ব দিয়ে বাজেটের প্রতিফলন ঘটাতে চাই।

তিনি বলেন গ্রামীন রাস্তাঘাট উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, বর্জ্য অপসারণ, ড্রেনেজ ব্যবস্থা, ধর্মীয় প্রতিষ্ঠান সহ বিভিন্ন স্তরে বাজেটের অর্থ দিয়ে কাজ করা হবে। খাতওয়ারী আগামী অর্থবছরে পরিষদের আয় ব্যয়ের ১কোটি ৯৬ লাখ টাকার বাজেট ঘোষণা করেন পরিষদের সচিব মৃণাল বড়ুয়া।

বাজেট কে কেন্দ্র করে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সমস্যা চিহ্নিত করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমদ, উখিয়া প্রেসকাবের সাধারণ সম্পাদক রতন কান্তি দে, সাবেক সভাপতি সরওয়ার আলম শাহীন, ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, নুরুল কবির, সাইদুল ইসলাম রোমান,আব্দুল হক, সরওয়ার কামাল পাশা, সৈয়দ হামজা, ইউপি সদস্য খুরশিদা বেগম ও রোকসানা আক্তার।

এলাকার সমস্যা উল্লেখ করে গুরুত্বপূর্ণ মতামত দেন ব্যবসায়ী সমিতির সভাপতি একরামুল হক, হারাধন চক্রবর্তী, কৃষি কর্মকর্তা মাহমুদুল করিম তারেক, কিরণ বড়ুয়া, সুবাষ বড়ুয়া, মোঃ শহিদুল ইসলাম। শিক্ষক পলাশ বড়ুয়া, আব্দুল খালেক ও ছাত্রনেতা মোহাম্মদ ইব্রাহিম প্রমূখ।

সমাপনী বক্তব্যে চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন উত্থাপিত এলাকার সমস্যাগুলো লিপিবদ্ধ করা হয় পর্যায়ক্রমে এখান থেকে বাস্তবায়ন এবং এতে শিক্ষা ও স্বাস্থ্য, বর্জ্য ব্যবস্থাপনা কে অগ্রাধিকার দেওয়া হবে।

পাঠকের মতামত

  • সেন্টমার্টিন-টেকনাফ সহ ৫ইউনিয়নে ২০ হাজার মানুষ পানি বন্দি
  • উখিয়ায় পাহাড় ধ্বসের ঘটনায় এখনো উদ্ধার অভিযানে কাজ করছে র‍্যাব,পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা.
  • উখিয়ায় পাহাড় ধসে স্কুলছাত্র নিহত
  • উখিয়ায় পৃথক পাহাড় ধসে ৮ রোহিঙ্গাসহ নিহত-১০
  • প্রাচীনতম হ্নীলা শাহমজিদিয়া আলিম মাদ্রাসা প্রাক্তন ছাত্রপরিষদের ঈদপূর্ণমিলনী
  • টেকনাফে নিজের ছুরিকাঘাতে প্রাণ গেল তরুণের
  • রামুতে কোরবানি পশুর লাথিতে একজনের মৃত্যু
  • টেকনাফে বিজিবির পৃথক অভিযানে দেড় লক্ষ ইয়াবা উদ্ধার, আটক-১
  • মিয়ানমার সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে সেন্টমার্টিন পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক
  • রামুতে ৪ কোটি ৯৫ লাখ টাকার আইস উদ্ধারঃআটক-১
  • সেন্টমার্টিন-টেকনাফ সহ ৫ইউনিয়নে ২০ হাজার মানুষ পানি বন্দি

               জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা ভারী বৃষ্টি’র কারনে কক্সবাজারের টেকনাফ- সেন্টমার্টিন সহ ৫টি ইউনিয়নে প্রায় ...

    উখিয়ায় পাহাড় ধ্বসের ঘটনায় এখনো উদ্ধার অভিযানে কাজ করছে র‍্যাব,পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা.

               টেকনাফ প্রতিনিধি : টানা ভারী বৃষ্টি’র কারনে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পাহাড় ধসে রোহিঙ্গা ও ...

    প্রাচীনতম হ্নীলা শাহমজিদিয়া আলিম মাদ্রাসা প্রাক্তন ছাত্রপরিষদের ঈদপূর্ণমিলনী

               টেকনাফ প্রতিনিধি: টেকনাফের হ্নীলার ঐতিহ্যবাহী প্রাচীনতম দ্বিনি শিক্ষাপ্রতিষঠান শাহ মজিদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা প্রাক্তন ...