ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ৩১, ২০২৩ ২:২৬ এএম , আপডেট: মে ৩১, ২০২৩ ২:২৬ এএম

 

রতন কান্তি দে::
তৃণমূল পর্যায়ে স্বচ্ছতা, জনসম্পৃক্ততা, জবাবদিহিতা নিশ্চিতকরণ ও জন অংশগ্রহণের মাধ্যমে স্থানীয় সরকারের টেকসই উন্নয়নের লক্ষ্যে গত মঙ্গলবার (৩০মে)সকাল দশটায় উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদের হলরুমে উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের সভাপতি রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী স্বাগত বক্তব্যে বলেন গ্রামীণ তৃণমূল পর্যায়ের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের মতামতকে গুরুত্ব দিয়ে বাজেটের প্রতিফলন ঘটাতে চাই।

তিনি বলেন গ্রামীন রাস্তাঘাট উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, বর্জ্য অপসারণ, ড্রেনেজ ব্যবস্থা, ধর্মীয় প্রতিষ্ঠান সহ বিভিন্ন স্তরে বাজেটের অর্থ দিয়ে কাজ করা হবে। খাতওয়ারী আগামী অর্থবছরে পরিষদের আয় ব্যয়ের ১কোটি ৯৬ লাখ টাকার বাজেট ঘোষণা করেন পরিষদের সচিব মৃণাল বড়ুয়া।

বাজেট কে কেন্দ্র করে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সমস্যা চিহ্নিত করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমদ, উখিয়া প্রেসকাবের সাধারণ সম্পাদক রতন কান্তি দে, সাবেক সভাপতি সরওয়ার আলম শাহীন, ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, নুরুল কবির, সাইদুল ইসলাম রোমান,আব্দুল হক, সরওয়ার কামাল পাশা, সৈয়দ হামজা, ইউপি সদস্য খুরশিদা বেগম ও রোকসানা আক্তার।

এলাকার সমস্যা উল্লেখ করে গুরুত্বপূর্ণ মতামত দেন ব্যবসায়ী সমিতির সভাপতি একরামুল হক, হারাধন চক্রবর্তী, কৃষি কর্মকর্তা মাহমুদুল করিম তারেক, কিরণ বড়ুয়া, সুবাষ বড়ুয়া, মোঃ শহিদুল ইসলাম। শিক্ষক পলাশ বড়ুয়া, আব্দুল খালেক ও ছাত্রনেতা মোহাম্মদ ইব্রাহিম প্রমূখ।

সমাপনী বক্তব্যে চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন উত্থাপিত এলাকার সমস্যাগুলো লিপিবদ্ধ করা হয় পর্যায়ক্রমে এখান থেকে বাস্তবায়ন এবং এতে শিক্ষা ও স্বাস্থ্য, বর্জ্য ব্যবস্থাপনা কে অগ্রাধিকার দেওয়া হবে।

পাঠকের মতামত

টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে চাঞ্চল্যকর ক্লুলেস মোস্তাক মিয়া হত্যা মামলার রহস্য উদঘাটন, মাস্টার ...

হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত

           জাহাঙ্গীর আলম,টেকনাফ। কক্সবাজার দক্ষিণ বন বিভাগ হোয়াইক্যং রেঞ্জ ও হোয়াইক্যং সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটির ...

র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের উখিয়ার পাইন্যাসা নতুন চরপাড়া এবং টেকনাফের রংগীখালীর জুম্মাপাড়া এলাকায় ...

টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার টেকনাফে নৌকা তল্লাশি করে পাটাতনের নিচে একটি প্লাস্টিকের ব্যাগের ভিতর ...

টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলোয়ার হোসেন ...

উখিয়ায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ...