ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ১, ২০২৩ ২:০০ পিএম , আপডেট: জানুয়ারী ১, ২০২৩ ২:১২ পিএম

 

নিজস্ব প্রতিবেদক:
ইংরেজি নতুন বছরের শুরুতে সারাদেশের ন্যায় কক্সবাজারের উখিয়ায় শিক্ষার্থীদের হাতে বিতরণ করা হয়েছে। অতিমারি করোনাভাইরাস সংক্রমণের কারণে গত দুই বছর বই বিতরণ উৎসব হয়নি। বর্তমানে করোনা নিয়ন্ত্রণে আসায় আজ রোববার নতুন শিক্ষাবর্ষের প্রথম দিনে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় উৎসব করে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে পাঠ্যবই তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।  ১ জানুয়ারি সারাদেশের প্রায় চার কোটি শিক্ষার্থীকে নতুন বই দেওয়া হয়েছে এমনটি সূত্রে জানা গেছে।

রোববার সকালে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ শুরু করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একটি শিশুও অশিক্ষিত থাকবে না, থাকবে না না খেয়ে, আজকের শিশুরা শিক্ষিত হয়ে আত্মমর্যাদাশীল জাতি হিসেবে গড়ে উঠবে, স্মার্ট সোনার বাংলা তৈরি করবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গুলসানা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমির সুপারভাইজার বদরুল আলম, উপজেলা নির্বাচন কর্মকর্তা ইরফান উদ্দিন, উখিয়া উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আল মাহমুদ, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌলভী হারুন অর রশীদ প্রমুখ।

বক্তারা বলেন, বই উৎসব বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি সফল উদ্যোগ। প্রতিবছর ১ জানুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রথম থেকে পঞ্চম শ্রেণি এবং শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়া কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন ইউএনও

আটোয়ারী স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার উদ্বোধন

         আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে ...

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

         বাংলাদেশে দুর্নীতি আরও বেড়েছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ‘দুর্নীতির ধারণা সূচক-২০২২’ এ বাংলাদেশের ...

কক্সবাজারের হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজার শহরে দুই এনজিওকর্মী ছিনতাইয়ের শিকার হয়েছে। এ সময় বাধা দিতে গিয়ে দুষ্কৃতিকারিদের ...