ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ১, ২০২৩ ২:০০ পিএম , আপডেট: জানুয়ারী ১, ২০২৩ ২:১২ পিএম

 

নিজস্ব প্রতিবেদক:
ইংরেজি নতুন বছরের শুরুতে সারাদেশের ন্যায় কক্সবাজারের উখিয়ায় শিক্ষার্থীদের হাতে বিতরণ করা হয়েছে। অতিমারি করোনাভাইরাস সংক্রমণের কারণে গত দুই বছর বই বিতরণ উৎসব হয়নি। বর্তমানে করোনা নিয়ন্ত্রণে আসায় আজ রোববার নতুন শিক্ষাবর্ষের প্রথম দিনে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় উৎসব করে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে পাঠ্যবই তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।  ১ জানুয়ারি সারাদেশের প্রায় চার কোটি শিক্ষার্থীকে নতুন বই দেওয়া হয়েছে এমনটি সূত্রে জানা গেছে।

রোববার সকালে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ শুরু করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একটি শিশুও অশিক্ষিত থাকবে না, থাকবে না না খেয়ে, আজকের শিশুরা শিক্ষিত হয়ে আত্মমর্যাদাশীল জাতি হিসেবে গড়ে উঠবে, স্মার্ট সোনার বাংলা তৈরি করবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গুলসানা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমির সুপারভাইজার বদরুল আলম, উপজেলা নির্বাচন কর্মকর্তা ইরফান উদ্দিন, উখিয়া উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আল মাহমুদ, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌলভী হারুন অর রশীদ প্রমুখ।

বক্তারা বলেন, বই উৎসব বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি সফল উদ্যোগ। প্রতিবছর ১ জানুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রথম থেকে পঞ্চম শ্রেণি এবং শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়া কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন ইউএনও

চকরিয়ায় পুলিশি অভিযানে হত্যা মামলা আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনায় মো.শাকিল আহমদকে ...

র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ...

টেকনাফ র‌্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার পৌরসভার ঘুমগাছতলা ও লাইট হাউজ এবং টেকনাফ থানাধীন তেচ্ছি ব্রিজ ...