সিএসবি ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২ ৯:৫৬ পিএম

বিএনপির গণসমাবেশের আগের দিন শুক্রবার (২১ অক্টোবর) খুলনা মহানগরীতে বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপপ্রচারের প্রতিবাদে তারা এই বিক্ষোভ মিছিল বের করে।

মহানগরীরের শিববাড়ী মোড়ে বিকাল ৪টায় শুরু হয় সমাবেশ। সেখান থেকে বিকাল ৫টায় মিছিল নিয়ে তারা দলীয় কার্যালয়ের দিকে অগ্রসর হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ। উপস্থিত ছিলেন- খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারীসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি শেখ হারুনুর রশীদ বলেন, ‘সারা দেশে রাজনৈতিক কর্মসূচির নামে বিএনপি মিথ্যাচার করছে। তাদের সতর্ক করে দিতে চাই, কোনও ষড়যন্ত্রে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না।’

এম ডি এ বাবুল রানা বলেন, ‘যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের এই কর্মসূচির সঙ্গে বিএনপির গণসমাবেশের কোনও সংযোগ নেই। আমরা যৌথভাবে সাংগঠনিক কর্মসূচি পালন করছি। বিএনপির সমাবেশ বাধাগ্রস্ত করার কোন ইচ্ছে আওয়ামী লীগ বা অঙ্গ সংগঠনের নেই। স্বাধীন দেশে মত প্রকাশের অধিকার সব দলের আছে।

এরই ধারাবাহিকতায় বিএনপি জনতার সামনে তাদের বক্তব্য তুলে ধরেতে চায়। তাই তাদের সে সুযোগ নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ হওয়া প্রয়োজন। বিচার জনগণই করবে আগামী নির্বাচনে। আর গণসমাবেশের নামে তারা কোনও বিশৃঙ্খলা করলে সেটা দেখার জন্য আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে। সেটা দেখার কাজ আওয়ামী লীগ বা সরকারের না। আমরা চাই, বিএনপির সমাবেশ শান্তিপূর্ণ হোক।’

উল্লেখ্য, শনিবার (২২ অক্টোবর) খুলনা জেলায় গণসমাবেশ করবে বিএনপি। তবে খুলনা জেলায় বাস-মিনিবাসসহ গণপরিবহন দুদিন (২১ ও ২২ অক্টোবর) বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট সংগঠনগুলো। আজ সকালে ১০ দফা দাবিতে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু করেছে লঞ্চ শ্রমিক ইউনিয়ন। অতএব আজ ও আগামীকাল খুলনায় কোনও গণপরিবহন চলবে না।

পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। সকাল ৬টা থেকে এখন পর্যন্ত কোনও রুটে বাস ছেড়ে যায়নি। সেই সঙ্গে যাত্রীবাহী লঞ্চও বন্ধ শুরু হয়েছে। সকালে ১০ দফা দাবিতে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু করেছে লঞ্চ শ্রমিক ইউনিয়ন।

যার ফলে খুলনা থেকে দক্ষিণ দিকে (দাকোপ, কয়রা, সাতক্ষীরা) যাতায়াতের সব লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। বাস ও লঞ্চ বন্ধ থাকায় সীমাহীন ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। অনেকে উপায় না দেখে হেঁটেই গন্তব্যে ছুটছেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ আওয়ামী লীগ

আইন অমান্য করে বহুতল ভবন নির্মাণ নয়

ফেব্রুয়ারি ৭, ২০২৩
৯:৩০ এএম

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

জানুয়ারী ৩১, ২০২৩
৬:৩৬ পিএম

মেট্রোরেলের এবারের উঁকি চট্টগ্রামে

জানুয়ারী ৩১, ২০২৩
৬:০৮ পিএম

বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে: হানিফ

জানুয়ারী ১৬, ২০২৩
১০:০৪ পিএম

বিক্ষোভ সমাবেশে বিএনপি’র ২ গ্রুপের সংঘর্ষ

সেপ্টেম্বর ১৮, ২০২২
১০:৫৫ পিএম
  • দ্বিমুখী ভোট যুদ্ধে কে হবেন দ্বিতীয়বারে উপজেলা চেয়ারম্যান
  • উখিয়া উপজেলা পরিষদের নির্বাচনে কোটিপতির সাথে লাখপতির লড়াই
  • উখিয়ার দুই জনপ্রতিনিধিসহ তিনজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ!
  • উখিয়ায় ভোট লড়াইয়ে পাশাপাশি উত্তপ্ত বাকযুদ্ধে নির্বাচনী মাঠ
  • টেকনাফে বসত বাড়ি থেকে ৬০ হাজার ইয়াবাসহ নগদ টাকা উদ্ধার,আটক-১
  • টেকনাফে ইভিএম এর নির্বাচনী সরঞ্জাম বিতরণ
  • নাফনদীতে গুলিবিদ্ধ বাংলাদেশি জেলে ৬ দিন পরে গেছেন
  • নিজস্ব ভোট ব্যাংককে পুঁজি করে আবারো চমক চাই জাহাঙ্গীর আলম
  • উখিয়ার ঝুঁকিপূর্ণ ১৪টি ভোট কেন্দ্রে বিশেষ নিরাপত্তার দাবি
  • উখিয়ায় ভাতিজার দুর্বৃত্তয়ানের কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অসহায় চাচা
  • উখিয়ার দুই জনপ্রতিনিধিসহ তিনজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ!

             প্রতিনিধি।উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারসহ ভোটারদের মাঝে ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তা বরাবর ...

    উখিয়ার ঝুঁকিপূর্ণ ১৪টি ভোট কেন্দ্রে বিশেষ নিরাপত্তার দাবি

             নিজস্ব প্রতিবেদক:: তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৪টি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বিশেষ নিরাপত্তা জোরদারের ...

    উখিয়ায় ভাতিজার দুর্বৃত্তয়ানের কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অসহায় চাচা

             বিশেষ প্রতিবেদক:: উখিয়ায় ভাতিজার দুর্বৃত্তয়ানের কারণে ভোটের একদিন আগে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অসহায় চাচা ...