সিএসবি ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২ ৯:৫৬ পিএম

বিএনপির গণসমাবেশের আগের দিন শুক্রবার (২১ অক্টোবর) খুলনা মহানগরীতে বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপপ্রচারের প্রতিবাদে তারা এই বিক্ষোভ মিছিল বের করে।

মহানগরীরের শিববাড়ী মোড়ে বিকাল ৪টায় শুরু হয় সমাবেশ। সেখান থেকে বিকাল ৫টায় মিছিল নিয়ে তারা দলীয় কার্যালয়ের দিকে অগ্রসর হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ। উপস্থিত ছিলেন- খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারীসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি শেখ হারুনুর রশীদ বলেন, ‘সারা দেশে রাজনৈতিক কর্মসূচির নামে বিএনপি মিথ্যাচার করছে। তাদের সতর্ক করে দিতে চাই, কোনও ষড়যন্ত্রে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না।’

এম ডি এ বাবুল রানা বলেন, ‘যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের এই কর্মসূচির সঙ্গে বিএনপির গণসমাবেশের কোনও সংযোগ নেই। আমরা যৌথভাবে সাংগঠনিক কর্মসূচি পালন করছি। বিএনপির সমাবেশ বাধাগ্রস্ত করার কোন ইচ্ছে আওয়ামী লীগ বা অঙ্গ সংগঠনের নেই। স্বাধীন দেশে মত প্রকাশের অধিকার সব দলের আছে।

এরই ধারাবাহিকতায় বিএনপি জনতার সামনে তাদের বক্তব্য তুলে ধরেতে চায়। তাই তাদের সে সুযোগ নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ হওয়া প্রয়োজন। বিচার জনগণই করবে আগামী নির্বাচনে। আর গণসমাবেশের নামে তারা কোনও বিশৃঙ্খলা করলে সেটা দেখার জন্য আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে। সেটা দেখার কাজ আওয়ামী লীগ বা সরকারের না। আমরা চাই, বিএনপির সমাবেশ শান্তিপূর্ণ হোক।’

উল্লেখ্য, শনিবার (২২ অক্টোবর) খুলনা জেলায় গণসমাবেশ করবে বিএনপি। তবে খুলনা জেলায় বাস-মিনিবাসসহ গণপরিবহন দুদিন (২১ ও ২২ অক্টোবর) বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট সংগঠনগুলো। আজ সকালে ১০ দফা দাবিতে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু করেছে লঞ্চ শ্রমিক ইউনিয়ন। অতএব আজ ও আগামীকাল খুলনায় কোনও গণপরিবহন চলবে না।

পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। সকাল ৬টা থেকে এখন পর্যন্ত কোনও রুটে বাস ছেড়ে যায়নি। সেই সঙ্গে যাত্রীবাহী লঞ্চও বন্ধ শুরু হয়েছে। সকালে ১০ দফা দাবিতে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু করেছে লঞ্চ শ্রমিক ইউনিয়ন।

যার ফলে খুলনা থেকে দক্ষিণ দিকে (দাকোপ, কয়রা, সাতক্ষীরা) যাতায়াতের সব লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। বাস ও লঞ্চ বন্ধ থাকায় সীমাহীন ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। অনেকে উপায় না দেখে হেঁটেই গন্তব্যে ছুটছেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ আওয়ামী লীগ

কাপ্তাই হ্রদের পানির স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন ব্যাহত

         কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি কাপ্তাই হ্রদে পানির স্তর নিচে নেমে যাওযায় কাপ্তাইয়ে অবস্থিত দেশের একমাত্র পানি ...

ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে মামলা

         নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে র‌্যাবের উপর হামলা ও ডিজিএফআইয়ের কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা হয়েছে। তাতে ২০ ...

প্রশ্নবিদ্ধ আইডিই বাংলাদেশের কর্মকান্ড! উখিয়ায় বিশ্ব টয়লেট দিবস উদযাপিত 

         স্বাস্থ্যসম্মত টয়লেট স্থাপন, ব্যবহার ও নির্মল পরিবেশ নিশ্চিত করে সুস্থ থাকার গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধির ...