সিএসবি ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২ ৯:৫৬ পিএম

বিএনপির গণসমাবেশের আগের দিন শুক্রবার (২১ অক্টোবর) খুলনা মহানগরীতে বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপপ্রচারের প্রতিবাদে তারা এই বিক্ষোভ মিছিল বের করে।

মহানগরীরের শিববাড়ী মোড়ে বিকাল ৪টায় শুরু হয় সমাবেশ। সেখান থেকে বিকাল ৫টায় মিছিল নিয়ে তারা দলীয় কার্যালয়ের দিকে অগ্রসর হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ। উপস্থিত ছিলেন- খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারীসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি শেখ হারুনুর রশীদ বলেন, ‘সারা দেশে রাজনৈতিক কর্মসূচির নামে বিএনপি মিথ্যাচার করছে। তাদের সতর্ক করে দিতে চাই, কোনও ষড়যন্ত্রে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না।’

এম ডি এ বাবুল রানা বলেন, ‘যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের এই কর্মসূচির সঙ্গে বিএনপির গণসমাবেশের কোনও সংযোগ নেই। আমরা যৌথভাবে সাংগঠনিক কর্মসূচি পালন করছি। বিএনপির সমাবেশ বাধাগ্রস্ত করার কোন ইচ্ছে আওয়ামী লীগ বা অঙ্গ সংগঠনের নেই। স্বাধীন দেশে মত প্রকাশের অধিকার সব দলের আছে।

এরই ধারাবাহিকতায় বিএনপি জনতার সামনে তাদের বক্তব্য তুলে ধরেতে চায়। তাই তাদের সে সুযোগ নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ হওয়া প্রয়োজন। বিচার জনগণই করবে আগামী নির্বাচনে। আর গণসমাবেশের নামে তারা কোনও বিশৃঙ্খলা করলে সেটা দেখার জন্য আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে। সেটা দেখার কাজ আওয়ামী লীগ বা সরকারের না। আমরা চাই, বিএনপির সমাবেশ শান্তিপূর্ণ হোক।’

উল্লেখ্য, শনিবার (২২ অক্টোবর) খুলনা জেলায় গণসমাবেশ করবে বিএনপি। তবে খুলনা জেলায় বাস-মিনিবাসসহ গণপরিবহন দুদিন (২১ ও ২২ অক্টোবর) বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট সংগঠনগুলো। আজ সকালে ১০ দফা দাবিতে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু করেছে লঞ্চ শ্রমিক ইউনিয়ন। অতএব আজ ও আগামীকাল খুলনায় কোনও গণপরিবহন চলবে না।

পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। সকাল ৬টা থেকে এখন পর্যন্ত কোনও রুটে বাস ছেড়ে যায়নি। সেই সঙ্গে যাত্রীবাহী লঞ্চও বন্ধ শুরু হয়েছে। সকালে ১০ দফা দাবিতে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু করেছে লঞ্চ শ্রমিক ইউনিয়ন।

যার ফলে খুলনা থেকে দক্ষিণ দিকে (দাকোপ, কয়রা, সাতক্ষীরা) যাতায়াতের সব লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। বাস ও লঞ্চ বন্ধ থাকায় সীমাহীন ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। অনেকে উপায় না দেখে হেঁটেই গন্তব্যে ছুটছেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ আওয়ামী লীগ

আইন অমান্য করে বহুতল ভবন নির্মাণ নয়

ফেব্রুয়ারি ৭, ২০২৩
৯:৩০ এএম

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

জানুয়ারী ৩১, ২০২৩
৬:৩৬ পিএম

মেট্রোরেলের এবারের উঁকি চট্টগ্রামে

জানুয়ারী ৩১, ২০২৩
৬:০৮ পিএম

বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে: হানিফ

জানুয়ারী ১৬, ২০২৩
১০:০৪ পিএম

বিক্ষোভ সমাবেশে বিএনপি’র ২ গ্রুপের সংঘর্ষ

সেপ্টেম্বর ১৮, ২০২২
১০:৫৫ পিএম

চকরিয়ায় পুলিশি অভিযানে হত্যা মামলা আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনায় মো.শাকিল আহমদকে ...

র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ...

টেকনাফ র‌্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার পৌরসভার ঘুমগাছতলা ও লাইট হাউজ এবং টেকনাফ থানাধীন তেচ্ছি ব্রিজ ...