ডেস্ক নিউজ
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২ ৮:১৭ পিএম , আপডেট: অক্টোবর ৮, ২০২২ ৮:১৯ পিএম

 

ওমর ফারুক, উখিয়া:

কক্সবাজারের উখিয়ায় পালংখালী ইউনিয়ন এর থাইংখালি উত্তর জামতলী এলাকায় অবস্থিত হজরত আয়েশা ছিদ্দিকা (রা) মহিলা হিফ্জ খানা ও এতিম খানায় আবারও দুইজন মহিলা হিফ্জ সমাপ্ত করেছেন।

এরা হলেন টেকনাফ উপজেলার হোয়্যাইক্যং ইউনিয়ন’র লম্বাবিল এলাকার হাফেজ আব্দুল গণির বড় মেয়ে খুদে হাফেজা শফিকা আক্তার(১৪)। অপরজন উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়ন’র মনখালী গ্রামের আক্তার হোসেন’র বড় মেয়ে খুদে হাফেজা তৌহীদা ইয়াসমিন (১১)।

খুদে হাফেজা শফিকা আক্তার বলেন, আমার বড় ইচ্ছে ছিল একজন কোরআন হাফেজা হতে, আমার শিক্ষকের কটুর পরিশ্রমে আমি ১১ মাস ২ দিনে হিফজ সমাপ্ত করছি।এবং আমার বাবা মায়ের শপ্ন পূরণ করছি ও সামনে আমি একজন ভালো দক্ষ আলেমা+ হাফেজা হয়ে দেশের মেয়ে জাতীকে কুরআন পড়ানোর জন্য সকলের নিকট দোয়া চাই।

খুদে হাফেজা শফিকা আক্তার এর পিতা হাফেজ আব্দুল গণি বলেন, আমার বড় মেয়ে তার জীবনের একটা শখ ছিল একজন হাফেজা হতে। এখন,আমার মেয়ের শপ্ন পূরণ হওয়াতে আমি অত্যান্ত খুশি ও ধন্যবাদ জ্ঞাপন করি। যে, আমার মেয়েকে সহি- শুদ্ধ কোরআন হিফ্জ করার জন্য সহয়তা করেছে।

এতে দ্বিতীয় খুদে হাফেজা তৌহীদা ইয়াসমিন বলেন, আমার এলাকায় একটাও মহিলা হাফেজা নাই! সেখানে আমি হিফ্জ করার জন্য ইচ্ছে করে মাদ্রাসায় ভর্তি হয়।এতে,আমি ৮মাস২৫ দিনে পবিত্র কুরআন হিফ্জ সমাপ্ত করছি।

খুদে হাফেজা তৌহিদার বাবা বলেন, আমার ও সহধর্মিণীর বড় ইচ্ছে আমি আমার বড় মেয়েকে অত্র মাদ্রাসায় দিয়েছি।মাদ্রাসার শিক্ষিকার অতি কষ্ট ও পরিশ্রমে আমার মেয়েকে ৮মাস২৫ দিনে হিফ্জ সামাপ্ত করে দিয়াতে আমি খুতে মনোমুগ্ধকর হয়ে পড়েছি। এবং দেশবাসীর কাছে দোয়া চাই।

এ-ব্যাপারে অত্র মাদ্রাসার প্রধান পরিচালক বলেন, এ- মাদ্রাসাটি ২০২০ সালে প্রতিষ্টিত হওয়ার পর থেকে সম্পূর্ণ পর্দা সহকারে পাঠদান করা হচ্ছে। আলহামদুলিল্লাহ গত ২১ সালে ৫ জন হিফ্জ সমাপ্ত করে দস্তর(পাগড়ি) দিয়ে আনুষ্ঠানিক ভাবে বিদায় দিয়া হয়েছে।

তিনি এও বলেন, এ বছর ৫জন হিফ্জ সমাপ্তি করবে ইনশাআল্লাহ। সাথে গত ২৫ সেপ্টেম্বর ২২ ইং একজন,অদ্য ৮অক্টুবর ২২ ইং দুইজন হিফ্জ সমাপ্তি করেছে। অক্টোবর মাসের শেষ দিকে আরো দুইজন হিফ্জ সমাপ্তি করবে ইনশাআল্লাহ।

সকলে মাদ্রাসার জন্য দোয়া করবেন এবং মাদ্রাসা আরো দীর্ঘ করে নির্মাণের কাজ চলতেছে।এতে আপনার সহযোগীতায় আরো মহিলা হিফ্জ করার সুযোগ পাবে ইনশাআল্লাহ। এতে মাদ্রাসায় সহযোগীতা করতে এবং বিস্তারিত জানতে যোগাযোগ করোন অত্র মাদ্রাসার প্রধান পরিচালক মাওলানা মুহাম্মদ সেলিম। মোবাইলঃ-০১৫৭৫-১৬১৯৯৩।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ কোরআন

চকরিয়ায় পুলিশি অভিযানে হত্যা মামলা আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনায় মো.শাকিল আহমদকে ...

র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ...

টেকনাফ র‌্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার পৌরসভার ঘুমগাছতলা ও লাইট হাউজ এবং টেকনাফ থানাধীন তেচ্ছি ব্রিজ ...