রংপুরে দলীয় কার্যালয়ে জিএম কাদেরের সমর্থকরা

রংপুরে দলীয় কার্যালয়ে জিএম কাদেরের সমর্থকরা

সিএসবি ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ ১১:০১ পিএম

জাতীয় পার্টি থেকে দলের সাবেক মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়ার ঘটনা নিয়ে বুধবার (১৪ সেপ্টেম্বর) গভীর রাত পর্যন্ত দলের চেয়ারম্যান জিএম কাদের ও রাঙ্গা সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ এবং পাল্টাপাল্টি দুই নেতার কুশপুতুল দাহ করার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবারও (১৫ সেপ্টেম্বর) দিনভর এ নিয়ে উত্তেজনা ছিল।

এছাড়া রাঙ্গার সমর্থকরা যে কোনো সময় রংপুর জেলা জাতীয় পার্টি কার্যালয় দখল করতে পারে, এমন আশঙ্কায় জাপার প্রেসিডিয়াম সদস্য ও মহানগর জাতীয় পার্টির সভাপতি এবং সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও সাধারণ সম্পাদক এসএম ইয়াসির বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে নগরীর জেলার জাতীয় পার্টির কার্যালয়ে বুধবার রাত থেকে অবস্থান নেন। বৃহস্পতিবার রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত রাঙ্গা সমর্থিত কোনও নেতাকর্মীকে সেখানে দেখা যায়নি।

এ বিষয়ে সিটি মেয়র মোস্তাফিজার রহমান বলেন, দলীয় কার্যালয় দখলে রাখার কোনও বিষয় নেই। আমরা প্রতিদিনই দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করি। এরই অংশ হিসেবে অফিসে আছি।

তবে দলের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতা বলেন, বৃহস্পতিবার রাঙ্গার সমর্থক কয়েকজন নেতাকর্মী গোপনে নগরীর জীবন বীমা করপােরেশন কার্যালয়ের সামনে দলের চেয়ারম্যান জিএম কাদেরের কুশপুত্তলিকা পোড়ায়।

খবর পাওয়ার পর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নেতৃত্বে নেতাকর্মীরা তাদের ধাওয়া করে। এরপর রংপুর প্রেসক্লাবের সামনে রাঙ্গার কুশপুতুল দাহ করা হয়। এছাড়া গত রাত থেকেই দলের চেয়ারম্যানের সমর্থকরা কার্যালয়ের নিয়ন্ত্রণ নিয়েছেন।

এদিকে বুধবার রাতের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় কোনও পক্ষই থানায় লিখিত অভিযোগ দেয়নি বলে জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) হোসেন আলী।

তবে ওসি মোস্তাফিজার রহমান জানান, বিশৃঙ্খলা এড়াতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ জিএম কাদের

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...

অস্ত্র-গুলিসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি সহ এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আর্মড ...

স্ত্রী-সন্তানের সাথে অ্যাম্বুলেন্সে করে শেষবার কক্সবাজার এলেন শাহ জালাল

            ডেস্ক রিপোর্ট বেইলি রোড ট্র্যাজেডিতে মারা যাওয়া কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী-সন্তানের মরদেহ ...