রংপুরে দলীয় কার্যালয়ে জিএম কাদেরের সমর্থকরা

রংপুরে দলীয় কার্যালয়ে জিএম কাদেরের সমর্থকরা

সিএসবি ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ ১১:০১ পিএম

জাতীয় পার্টি থেকে দলের সাবেক মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়ার ঘটনা নিয়ে বুধবার (১৪ সেপ্টেম্বর) গভীর রাত পর্যন্ত দলের চেয়ারম্যান জিএম কাদের ও রাঙ্গা সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ এবং পাল্টাপাল্টি দুই নেতার কুশপুতুল দাহ করার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবারও (১৫ সেপ্টেম্বর) দিনভর এ নিয়ে উত্তেজনা ছিল।

এছাড়া রাঙ্গার সমর্থকরা যে কোনো সময় রংপুর জেলা জাতীয় পার্টি কার্যালয় দখল করতে পারে, এমন আশঙ্কায় জাপার প্রেসিডিয়াম সদস্য ও মহানগর জাতীয় পার্টির সভাপতি এবং সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও সাধারণ সম্পাদক এসএম ইয়াসির বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে নগরীর জেলার জাতীয় পার্টির কার্যালয়ে বুধবার রাত থেকে অবস্থান নেন। বৃহস্পতিবার রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত রাঙ্গা সমর্থিত কোনও নেতাকর্মীকে সেখানে দেখা যায়নি।

এ বিষয়ে সিটি মেয়র মোস্তাফিজার রহমান বলেন, দলীয় কার্যালয় দখলে রাখার কোনও বিষয় নেই। আমরা প্রতিদিনই দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করি। এরই অংশ হিসেবে অফিসে আছি।

তবে দলের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতা বলেন, বৃহস্পতিবার রাঙ্গার সমর্থক কয়েকজন নেতাকর্মী গোপনে নগরীর জীবন বীমা করপােরেশন কার্যালয়ের সামনে দলের চেয়ারম্যান জিএম কাদেরের কুশপুত্তলিকা পোড়ায়।

খবর পাওয়ার পর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নেতৃত্বে নেতাকর্মীরা তাদের ধাওয়া করে। এরপর রংপুর প্রেসক্লাবের সামনে রাঙ্গার কুশপুতুল দাহ করা হয়। এছাড়া গত রাত থেকেই দলের চেয়ারম্যানের সমর্থকরা কার্যালয়ের নিয়ন্ত্রণ নিয়েছেন।

এদিকে বুধবার রাতের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় কোনও পক্ষই থানায় লিখিত অভিযোগ দেয়নি বলে জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) হোসেন আলী।

তবে ওসি মোস্তাফিজার রহমান জানান, বিশৃঙ্খলা এড়াতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ জিএম কাদের

স্কুলছাত্রী জেসি হত্যায় বন্ধু বিজয়ের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

           মুন্সীগঞ্জের আলোচিত স্কুলছাত্রী জেসিকা মাহমুদ জেসি (১৬) হত্যা মামলার প্রধান আসামি বিজয় রহমানের তিন ...

তুমব্রু থেকে প্রথম দফায় ১৮০ জন রোহিঙ্গাকে ট্রানজিট ক্যাম্পে স্থানান্তর

         নাইক্ষ্যংছড়ির তুমব্রুতে সীমান্তে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়েছে আজ। প্রথম দফায় ৩৫ পরিবারের ...

রোহিঙ্গা ক্যাম্পে খুন!

          কক্সবাজারের উখিয়ায় অজ্ঞাত নামা সন্ত্রাসীদের গুলিতে নুর বশর নামে এক রোহিঙ্গা নিহত হয়েছে। সন্ত্রাসীরা ...

কাপ্তাই ইউএনও’র বিদায় সংবর্ধনা

         কাপ্তাই প্রতিনিধি:: কাপ্তাই প্রেস ক্লাবের আয়োজনে পদোন্নতি প্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানকে বিদায় সংবর্ধনা ...

আটোয়ারী স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার উদ্বোধন

         আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে ...

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

         বাংলাদেশে দুর্নীতি আরও বেড়েছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ‘দুর্নীতির ধারণা সূচক-২০২২’ এ বাংলাদেশের ...