রংপুরে দলীয় কার্যালয়ে জিএম কাদেরের সমর্থকরা

রংপুরে দলীয় কার্যালয়ে জিএম কাদেরের সমর্থকরা

সিএসবি ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ ১১:০১ পিএম

জাতীয় পার্টি থেকে দলের সাবেক মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়ার ঘটনা নিয়ে বুধবার (১৪ সেপ্টেম্বর) গভীর রাত পর্যন্ত দলের চেয়ারম্যান জিএম কাদের ও রাঙ্গা সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ এবং পাল্টাপাল্টি দুই নেতার কুশপুতুল দাহ করার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবারও (১৫ সেপ্টেম্বর) দিনভর এ নিয়ে উত্তেজনা ছিল।

এছাড়া রাঙ্গার সমর্থকরা যে কোনো সময় রংপুর জেলা জাতীয় পার্টি কার্যালয় দখল করতে পারে, এমন আশঙ্কায় জাপার প্রেসিডিয়াম সদস্য ও মহানগর জাতীয় পার্টির সভাপতি এবং সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও সাধারণ সম্পাদক এসএম ইয়াসির বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে নগরীর জেলার জাতীয় পার্টির কার্যালয়ে বুধবার রাত থেকে অবস্থান নেন। বৃহস্পতিবার রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত রাঙ্গা সমর্থিত কোনও নেতাকর্মীকে সেখানে দেখা যায়নি।

এ বিষয়ে সিটি মেয়র মোস্তাফিজার রহমান বলেন, দলীয় কার্যালয় দখলে রাখার কোনও বিষয় নেই। আমরা প্রতিদিনই দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করি। এরই অংশ হিসেবে অফিসে আছি।

তবে দলের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতা বলেন, বৃহস্পতিবার রাঙ্গার সমর্থক কয়েকজন নেতাকর্মী গোপনে নগরীর জীবন বীমা করপােরেশন কার্যালয়ের সামনে দলের চেয়ারম্যান জিএম কাদেরের কুশপুত্তলিকা পোড়ায়।

খবর পাওয়ার পর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নেতৃত্বে নেতাকর্মীরা তাদের ধাওয়া করে। এরপর রংপুর প্রেসক্লাবের সামনে রাঙ্গার কুশপুতুল দাহ করা হয়। এছাড়া গত রাত থেকেই দলের চেয়ারম্যানের সমর্থকরা কার্যালয়ের নিয়ন্ত্রণ নিয়েছেন।

এদিকে বুধবার রাতের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় কোনও পক্ষই থানায় লিখিত অভিযোগ দেয়নি বলে জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) হোসেন আলী।

তবে ওসি মোস্তাফিজার রহমান জানান, বিশৃঙ্খলা এড়াতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ জিএম কাদের

টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে চাঞ্চল্যকর ক্লুলেস মোস্তাক মিয়া হত্যা মামলার রহস্য উদঘাটন, মাস্টার ...

হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত

           জাহাঙ্গীর আলম,টেকনাফ। কক্সবাজার দক্ষিণ বন বিভাগ হোয়াইক্যং রেঞ্জ ও হোয়াইক্যং সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটির ...

র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের উখিয়ার পাইন্যাসা নতুন চরপাড়া এবং টেকনাফের রংগীখালীর জুম্মাপাড়া এলাকায় ...

টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার টেকনাফে নৌকা তল্লাশি করে পাটাতনের নিচে একটি প্লাস্টিকের ব্যাগের ভিতর ...

টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলোয়ার হোসেন ...

উখিয়ায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ...