ঢাকা, সোমবার, ৫ সেপ্টেম্বর ২০২২

নানান কর্মসূচীতে উখিয়া কলেজে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী পালিত

প্রকাশ: ২০২২-০৮-১৫ ১৪:০০:৪২ || আপডেট: ২০২২-০৮-১৫ ১৪:০০:৪২

পলাশ বড়ুয়া॥
১৫ আগস্ট জাতির জনক শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজে দিনব্যাপী নানান কর্মসূচীর মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়েছে।

সোমবার সকাল ১১ টার দিকে উখিয়া কলেজ মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উখিয়া কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অজিত কুমার দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ ও গণভোজের আয়োজন করা হয়।

এর আগে জাতীয় পতাকা (অর্ধ নমিত), কালো ব্যাজ ধারণ, শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেছে শিক্ষক-শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলার ইতিহাসের কলঙ্কিত দিন আজ। ১৯৭৫ সালের আজকের এই দিনে ধানমন্ডি ৩২ নম্বরের বাড়িতে কতিপয় উচ্চ বিলাসী বিশ্বাসঘাতক সেনা অফিসারের হাতে নির্মম ভাবে শহীদ হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি কোন দলের নয়। তিনি পুরো বাঙালি জাতির প্রেরণার উৎস।নানান কর্মসূচীতে উখিয়া কলেজে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী পালিত

এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উখিয়া কলেজ এর প্রাক্তন অধ্যক্ষ ফজলুল করিম, উখিয়া কলেজ গভর্ণিং বডির বিদ্যোৎসাহী সদস্য নুরুল আমিন সিকদার ভুট্টো, জিবি’র হিতৈষী মিলন বড়ুয়া, অভিভাবক প্রতিনিধি ও সাবেক উপাধ্যক্ষ আব্দুল হক, শিক্ষক পরিষদের সেক্রেটারী ছৈয়দ আকবর, অধ্যাপক তহিদুল আলম, অধ্যাপক ড. গিয়াস উদ্দিন ও উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাঈদুল আমিন টিপু, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম শামীম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সমাজ বিজ্ঞানের প্রভাষক আমানত উল্লাহ সাকিব। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, সহকারী অধ্যাপক উত্তম কুমার ভৌমিক, প্রভাষক জালাল আহমদ।