ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

কালবৈশাখী ঝড়ের কারণে সকাল থেকে বিদ্যুৎ নেই উখিয়া

প্রকাশ: ২০২২-০৪-২০ ২০:২০:০১ || আপডেট: ২০২২-০৪-২০ ২০:২০:০১

পলাশ বড়ুয়া:
কালবৈশাখী ঝড়ের কারণে কক্সবাজারের উখিয়ার অধিকাংশ স্থানে দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ নেই। যার ফলে  পানির তীব্র সংকটসহ বহুমূখী সমস্যা চরম আকার ধারণ করেছে।
বৈশাখী ঝড়ো হাওয়ায় গাছপালা ভেঙ্গে পড়ার কারণে বিদ্যুৎ না থাকলেও হতাহতের কোন খবর পাওয়া যায়নি। এমনটি জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব।
বুধবার সকাল সাড়ে ১১টার দিকে আকস্মিক ঝড়ো হাওয়ায় উপজেলার বিভিন্ন স্থানে বৈদ্যুতিক তারের উপর গাছপালা ভেঙ্গে পড়েছে। এরপর থেকে বিদ্যুৎ বিহীন উখিয়ার অনেক স্থানে বিদ্যুৎ নেই।
হাতির ঘোনার এলাকা থেকে কয়েকজন জানিয়েছেন ঝড়ো হাওয়ার পর থেকে বিদ্যুৎ নেই। এখন পানির তীব্র সংকটে আছি। এছাড়াও নষ্ট হয়ে যাচ্ছে ফ্রিজের মাছ, মাংস।
শিক্ষক আবদুল আলম বলেছেন, হলদিয়াপালংয়ের মনির মার্কেট এলাকায় সকাল থেকে বিদ্যুৎ নেই। যার ফলে রোজাদার মুসল্লীদের খুবই কষ্ট হচ্ছে।
এ ব্যাপারে কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতি উখিয়া জোনাল অফিসের ডিজিএম মো: ইব্রাহীম জানিয়েছেন, আজ সকালে ঘটিকায় ঘটে যাওয়া কাল বৈশাখী ঝড়ে উখিয়া উপজেলার বিভিন্ন স্থানে গাছ ও গাছের ডালপালা ভেংগে পরার কারনে কিছু কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।
পল্লী বিদ্যুৎ সমিতির লাইনক্রুগন সার্বক্ষণিক কাজ করছেন। সকল গ্রাহকদের তিনি ধৈর্য্য ধারণের জন্য অনুরোধ করেন।
তিনি এও বলেছেন, কারো বাড়ির আশে পাশে ছিড়েপরা বৈদ্যুতিক তারে কেউ স্পর্শ করবেন না। তার ছিড়ে পরে থাকলে বিদ্যুৎ অফিসকে অবহিত করুন।