ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

কাপ্তাইয়ে ন্যায্যমূল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু

প্রকাশ: ২০২২-০৩-২০ ১৫:০০:৪৯ || আপডেট: ২০২২-০৩-২০ ১৫:০০:৪৯

 

কাপ্তাই প্রতিনিধি:
পবিত্র রমজান উপলক্ষে ২০ মার্চ থেকে সারাদেশে ১ কোটি নির্দিষ্ট উপকারভোগীদের কাছে ন্যায্যমূল্যে টিসিবি’র সয়াবিন তেল, চিনি এবং মসুর ডাল বিক্রি শুরু করা হয়েছে। এরই অংশ হিসেবে রোববার (২০ মার্চ) কাপ্তাইয়ে টিসিবি’র পণ্য বিক্রি শুরু হয়।

উপজেলার ১নং চন্দ্রঘোনা ইউনিয়নের কলাবাগান সিবিএ অফিস চত্বরে রোববার এই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

এসময় চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন, চন্দ্রঘোনা ইউনিয়নে দায়িত্বরত ট্যাগ অফিসার উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা ফজলে রাব্বি, কেপিএম সিবিএ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চুসহ ইউনিয়ন পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রতিজন কার্ডধারী তার কার্ডের বিপরীতে ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুর ডাল টিসিবির নির্ধারিত ন্যায্যমূল্যে কিনতে পারবে বলে জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ রুহুল আমিন।

প্রথমদিন (রবিবার) কাপ্তাই উপজেলার ১ নং চন্দ্রঘোনা ইউনিয়নের নির্ধারিত ৫শ’ ২২ জন কার্ডধারীকে এই পণ্য দেওয়া হয়েছে। পরবর্তীতে কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়নে আরো ৭ হাজার ১শ’ ২৯ জন কার্ডধারীকে টিসিবির পণ্য দেওয়া হবে বলে তিনি জানান।

এই কার্যক্রমের মাধ্যমে স্বল্প আয়ের মানুষ পবিত্র রমজান মাসে কিছুটা স্বস্তি পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান।