ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২

প্রধানমন্ত্রী পাহাড়ের মানুষের জন্য আন্তরিক : সাংসদ দীপংকর তালুকদার

প্রকাশ: ২০২২-০৩-১৮ ১৯:০৩:২৭ || আপডেট: ২০২২-০৩-১৮ ১৯:০৩:২৭

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই:
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ের মানুষের জন্য খুবই আন্তরিক। তার পিতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের জন্য যে স্বপ্ন দেখেছিলেন তারই সুযোগ্য কন্যা হিসাবে তিনি তা বাস্তবায়ন করছেন।

শুক্রবার বিকেলে কাপ্তাই উপজেলার ঐতিহ্যবাহী চিৎমরম বৌদ্ধ বিহার মাঠে চিৎমরম বিহারের ৩য় বিহারাধিপতি ভদন্ত পামোক্ষা মহাথেরের ৯ম আচারিয়া
(গুরু) মহাগুরুপুজা অনুষ্ঠানের প্রধান দায়কের বক্তব্যে খাদ্য মন্ত্রনালয় সম্প্রর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাংসদ দীপংকর তালুকদার
এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার জনমুখী সরকার। জনগণের কল্যানে এই সরকার কাজ করে যাচ্ছেন। বর্তমান চিৎমরম বিহার অধ্যক্ষ একজন সৎ, আর্দশবান ধর্মগুরু। তিনি মানুষকে সত্যের পথে ধাবিত করছেন।
আচারিয়া পূজানুষ্ঠান উদযাপন কমিটি, শিষ্য- প্রশিষ্য ও দায়ক দায়িকাবৃন্দ এই অনুষ্ঠানের আয়োজন করেন।
চিৎমরম বিহারের বিহারাধিপতি ভদন্ত পামোক্ষা মহাথের এতে সভাপতিত্ব করেন।

এসময় রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাউখালি উপজেলার সাবেক চেয়ারম্যান এসএম চৌধুরী, সাবেক জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মারমা, চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরীসহ বিভিন্ন বিহারের পূজনীয় ভিক্ষু সংঘ এবং কয়েক হাজার দায়ক দায়িকা উপস্থিত ছিলেন।

গুরুপুজার যুগ্ম সদস্য সচিব এ্যাডভোকেট হ্লাথোয়াই মারমার সঞ্চালনায় এসময় স্বাগত বক্তব্য রাখেন গুরুপুজার আহবায়ক ভদন্ত সুমনা মহাথের, সদস্য সচিব মংসুইপ্র মারমা।

এরআগে চিৎমরম বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষ ভদন্ত পামোক্ষা মহাথের, দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী এবং আমন্ত্রিত অতিথিরা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে রাঙামাটি জেলা পরিষদের বাস্তবায়নে ৫ কোটি টাকা ব্যয়ে চিৎমরম বৌদ্ধ বিহার ও শিক্ষা এবং গবেষণা কমপ্লেক্সের নির্মাণ কাজের উদ্বোধন করেন।