ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২

উখিয়া কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

প্রকাশ: ২০২২-০৩-১৭ ১৪:৪৮:০১ || আপডেট: ২০২২-০৩-১৭ ১৪:৫০:০২

পলাশ বড়ুয়া::
চেতনায় মুক্তিযুদ্ধ। আদর্শে বঙ্গবন্ধু। নেতৃত্বে শেখ হাসিনা। এগিয়ে চলো বাংলাদেশ শীর্ষক শিরোনামে উখিয়া কলেজে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১১টার দিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও কেক কেটে কর্মসূচির শুভ সূচনা করেন উখিয়া কলেজ প্রশাসন। পরে বিভিন্ন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইতিহাস বিভাগের অধ্যাপক তহিদুল আলম তহিদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উখিয়া কলেজ অধ্যক্ষ অজিত দাশ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোস্ট ফাউন্ডেশনের পরিচালক জাহাঙ্গীর আলম। তিনি নিজেকে উখিয়া কলেজের একজন গর্বিত ছাত্র পরিচয় দিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, বঙ্গবন্ধু একজন সফল মানুষ ছিলেন তাই জাতি কৃতজ্ঞতা ভরে তাঁকে স্মরণ করছে আজ। এই সমাজ সফল মানুষকে সম্মান করে। ব্যর্থ মানুষকে পছন্দ করে না। জীবনে কোন ভাবে ভুল করা যাবে না। কারণ একটা ভুল সারা জীবনের কান্না হয়ে যাবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর এই বাংলাদেশ নামক রাষ্ট্র আমাদের অনেক দিয়েছে। এখন রাষ্ট্রকে আমাদের দেওয়ার পালা। তাই প্রযুক্তির এই যুগে প্রমাণ করতে হলে নিজেকে বিশ্বমানের করে গড়ে তুলতে হবে।

 

উখিয়া কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাষ্ট্র বিজ্ঞানের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ আলী, বাংলা বিভাগের অধ্যাপক সৈয়দ আকবর, অর্থনীতি বিভাগের প্রভাষক জালাল আহমদ, সমাজ বিজ্ঞানের প্রভাষক আমানত উল্লাহ সাকিব, উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুল আমিন টিপু।

উখিয়া কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

এ সময়, কোস্ট ফাউন্ডেশন উখিয়ার টীম লিডার মো: ইউনুছ, প্রকৌশলী সাইফুল ইসলাম, ইউনিয়ন কো-অর্ডিনেটর শাহজাহান, ফিল্ড কো-অর্ডিনেটর জুলফিকার হোছাইনসহ শিক্ষাথীরা উপস্থিত ছিলেন।