ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

উখিয়ায় শেডের আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রকাশ: ২০২২-০৩-০৮ ১৬:২৯:৪২ || আপডেট: ২০২২-০৩-০৮ ১৮:৫৫:১৩

নিজস্ব প্রতিনিধি।। আজ ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপি সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর আজকের এই দিনে দিবসটি উদযাপন করা হয়।

”টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য”-এই মূল প্রতিপাদ্যের আলোকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছেন।

এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের উখিয়ায় এনজিও সংস্থা শেডের (সোসাইটি ফর হেলথ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট)  আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার( ৮ মার্চ) সকালে শেডের উদ্যেগে এসিএফ ও ডব্লিউ এফপি’র সহযোগিতায় উখিয়া উপজেলার রত্নাপালংয়ের ইউনিয়নের কোটবাজার কমিউনিটি ক্লিনিক ও জালিয়া পালং ইউনিয়নের পাইন্যাসিয়া কমিউনিটি ক্লিনিকে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
সিএইচসিপি জিয়াউল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদ্য যোগদানকৃত উখিয়া হাসপাতালের মেডিকেল অফিসার অর্পিতা বড়ুয়া,এসিএফের এসপিও মোতাহের হোসেন, শেডের ডেপুটি প্রোগ্রাম কো-অর্ডিনেটর সুজিত কুমার বনিক, উপজেলা নিউট্রিশন কো-অর্ডিনেটর রমজান আলী, শেখ রাফিয়া করিম, তান্নি ও জুবলি বড়ুয়া।

এছাড়াও ৪০ জন উপকারভোগী আলোচনা সভায় মতবিনিময় করেন।পরে শেডের পক্ষ থেকে এসিএফের সহযোগিতায় স্বাস্থ্য সুরক্ষা প্রদান করা হয়।