ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশ: ২০২২-০২-২৩ ১৯:৫৭:০৪ || আপডেট: ২০২২-০২-২৩ ২০:০২:০৩

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারানোয় বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়।

ক্রীড়া ডেস্ক।। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানদের দেওয়া ২১৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ উইকেটে জয় পায় বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সপ্তম উইকেটে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন আফিফ হোসেন ধ্রুব ও মেহেদী হাসান মিরাজ। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে এ দুজনের ব্যাট থেকে এসেছে ১৭৪ রান।

আফগানিস্তানের দেওয়া ২১৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৫ রানে ৬ উইকেটের পতন ঘটে বাংলাদেশের। সেখান থেকে দলকে টেনে তুলেন আফিফ ও মিরাজ। শেষ পর্যন্ত ক্রিজে থেকে দলের জয়ও নিশ্চিত করেন তারা। অপরাজিত আফিফ শেষ পর্যন্ত ১১৫ বলে করেন ৯৩ রান। তার ইনিংসে ছিল ১১টি চার ও একটি ছয়ের মার। অন্যদিকে মিরাজ ১২০ বলে ৮১ রানের ইনিংসে খেলেছেন ৯টি চারের মার।

এ জয়কে যে কেউ অবিশ্বাস্য, অকল্পনীয় বলতে বাধ্য! যে বিশেষণই দেওয়া হোক না কেন, সেটিই হয়তো কম হয়ে যাবে। হার না মানা এক গল্পের সাক্ষী হলো দেশের ক্রিকেটও। আফগানদের স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে ৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ।

চার পাণ্ডবের ব্যর্থতার দিনে জয়ের নায়ক মিরাজ এবং আফিফ হোসেন ধ্রুব। এর মধ্য দিয়ে ঘরের মাঠে অস্বস্তির এক রেকর্ডও ভাঙল বাংলাদেশ। দেশের মাটিতে দুই দলের আগের চারবারের দেখায় দুই ম্যাচ করে জিতেছিল দুই দল। মিরাজ-আফিফ নৈপুণ্যে ব্যবধান বেড়ে দাঁড়াল ৩-২ এ।