ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ!

প্রকাশ: ২০২২-০২-২১ ০২:৪৩:০৩ || আপডেট: ২০২২-০২-২১ ০২:৪৩:০৩

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছেন উপজেলা প্রশাসন।
‘তিন নম্বার স্থানীয় সতর্কতা সংকেত’ এর কারণে আগামীকাল সোমবার সকাল থেকে এই ঘোষণা কার্যকর হবে।
আজ রোববার রাতে এই তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।
বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর কর্তৃক ঝড় সতর্কীকরণ বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।
চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দর সমূহকে ৩ নম্বর ( পুনঃ ) ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে চলাচলকারি আটটি জাহাজ কর্তৃপক্ষকে ইতোমধ্যে অবহিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাহাজ চলাচল বন্ধ থাকবে।
স্থানীয় সূত্র জানায়, রোববার সকালে টেকনাফের দমদমিয়া বিআইডব্লিটিএ নৌ বন্দর থেকে আটটি জাহাজে করে প্রায় পাঁচ হাজারের মতো পর্যটক সেন্ট মার্টিন দ্বীপে বেড়াতে যান। এরমধ্যে প্রায় দুই হাজারের মতো পর্যটক একইদিন বিকেলে আটটি জাহাজে করে ফেরত আসলেও রাতযাপনের জন্য সেন্ট মার্টিনে রয়েছেন প্রায় তিন হাজার পর্যটক। তারা দ্বীপের বিভিন্ন হোটেল-কটেজে অবস্থান করছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, আবহাওয়া সতর্কতা সংঙ্কেত কেটে গেলে সেন্ট মার্টিনে থাকা পর্যটকদের ফেরত আনা হবে।