ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২

উখিয়ায় শেখ রাসেল এর নামে স্টেডিয়াম নির্মাণে জায়গা পরিদর্শন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

প্রকাশ: ২০২২-০২-১৩ ০৯:০০:১৩ || আপডেট: ২০২২-০২-১৩ ০৯:০০:১৩

 

পলাশ বড়ুয়া:
এবার কক্সবাজারের উখিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু’র কনিষ্ঠপুত্র শেখ রাসেল এর নামে নির্মিত হচ্ছে আধুনিক স্টেডিয়াম। ৩য় ধাপে উপজেলা পর্যায়ে সরকারি উদ্যোগে নির্মিত হতে যাচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম। ইতোমধ্যে স্টেডিয়াম নির্মাণের জায়গা বাছাই ও পরির্দশন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

শনিবার বিকেলে উখিয়া উপজেলা রাজাপালং ইউনিয়নের টিএন্ডটিস্থ নির্ধারিত জায়গা পরিদর্শন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবদুল মালেক।

এসময় তিনি দ্রুত প্রস্তাবিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামের কাজ বাস্তবায়ন করা হবে আশা ব্যক্ত করেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মো: তাজ উদ্দিন, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এড. জসিম উদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন শাহীন, রেফারি সিরাজুল হক, কন্ট্রাকটার মফিজ উদ্দিন প্রমুখ।।

এ ব্যাপারে উখিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন শাহীন জানান, তৃণমূল থেকে মেধাবী খেলোয়াড় বের করে আনতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ফান্ড থেকে উপজেলায় পর্যায়ে ৪শ টির বেশি শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নিয়েছেন। এরই আওতায় উখিয়ায় উপজেলায় ৩য় ধাপে এই মিনি স্টেডিয়ামটি নির্মাণ করা হবে। প্রতিটি মিনি ষ্টেডিয়ামের জন্য সম্ভাব্য ৫ কোটি টাকা নির্মাণ ব্যায় ধরা হয়েছে।

তিনি এও জানান, উখিয়া সদরে টিএন্ডটি গুচ্ছগ্রাম এলাকায় নির্মিত হচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম। চলতি বছরের মার্চ-এপ্রিলের দিকে নির্মাণ শুরু হবে।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি নিজাম উদ্দিন আহমেদ এর ঐকান্তিক প্রচেষ্টা এতো দ্রুত সময়ের মধ্যে শেখ রাসেল মিনি স্টেডিয়ামটি বাস্তবায়ন হতে যাচ্ছে। এজন্যে তিনি ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা জানান।

এর আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সুত্রালোকে জেলা প্রশাসকের নির্দেশে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের প্রস্তাবিত ১নং খতিয়ানের ৬০২৮ নং দাগের ৩ একর জায়গা পরিমাপ করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।