ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজ রোভার স্কাউট ইউনিটের মাস্ক বিতরণ

প্রকাশ: ২০২২-০২-০৬ ২০:০৬:২০ || আপডেট: ২০২২-০২-০৬ ২০:০৬:২০

 

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলার পরে বেশ কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল দেশবাসী। দীর্ঘ কয়েক মাস ধরে দেশে করোনার শনাক্ত ও মৃত্যুর হার ছিল বেশ সন্তোষজনক।

ডেল্টাভ্যারিয়েন্টের ছোবল থেকে কিছুটা নিস্তার পেতে শুরু করলে আবার নতুন করে আশংকা হারে বাড়তে শুরু করেছে করোনার নতুন ধরন ওমিক্রন।

দেশে সর্বপ্রথম (১ ডিসেম্বর) জিম্বাবুয়ে থেকে ফেরত দুই নারী ক্রিকেটারের মধ্যে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়। তাই দিন দিন করোনার সংক্রমণ বৃদ্ধি পেতে থাকে।

এরই ধারাবাহিকতায় গত কয়েক সপ্তাহ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু বসে নেই দেশের সেবায় ব্রত নেওয়া এক ঝাঁক রোভার স্কাউটেরা।

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজ রোভার স্কাউট ইউনিট গ্রুপের আয়োজনে রবিবার (৬ ফেব্রুয়ারী) দুপুরে করোনার এই ক্রান্তিলগ্নে জনসাধারণের মাঝে প্রায় ১ হাজার মাস্ক বিতরণ করা হয়।

আটোয়ারী উপজেলা পরিষদের সামনে মাস্ক বিহীন পথচারীদের মাঝে মাস্ক বিতরণ কর্মসূচীতে মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও গ্রুপ সভাপতি কাজী মোঃ ফজলে বারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের উপকমিশনার (সমাজ সেবা ও স্পেশাল ইভেন্টস) আরিফ হোসেন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পঃপঃ অফিসার ডা. মোঃ হুমায়ুন কবির এবং আটোয়ারী থানার এসআই দিপেন্দ্র নাথ সিংহ, অত্র কলেজের আরএসএস মোঃ ইব্রাহীম ও সিনিয়র রোভার মেট সালাম মুর্শেদী সহ আরো অনেকই।

প্রধান অতিথি তৌহিদুল ইসলাম বলেন, দেশের এই সংকটে রোভারদের এগিয়ে আসাকে তিনি সাধুবাদ জানান। রোভার স্কাউটের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে দেশের সেবায় সবাইকে নিয়োজিত হওয়ার আহবান করেন।