ঢাকা, শনিবার, ২০ আগস্ট ২০২২

উখিয়া কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ফজলুল করিম এর আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা সম্পন্ন

প্রকাশ: ২০২২-০১-২৪ ২০:০২:১৮ || আপডেট: ২০২২-০১-২৪ ২০:১১:১১

নিজস্ব প্রতিবেদক:

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ফজলুল করিম এর বিদায় সংবর্ধনা সম্পন্ন হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুর ১২টার দিকে উখিয়া কলেজ প্রশাসনের উদ্যোগে ভারপ্রাপ্ত অধ্যক্ষ অজিত দাশ এর সভাপতিত্বে আনুষ্ঠানিক ভাবে তাঁকে বিদায় দেওয়া হয়।

এতে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উখিয়া কলেজ গভর্ণিং বডির সভাপতি মোঃ নিজাম উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কলেজ জিবি’র সদস্য ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য আদিল উদ্দিন চৌধুরী, উখিয়া কলেজ গভর্ণিংবডির সদস্য অধ্যাপক নুরুল আমিন সিকদার ভুট্টো, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুল আলম, এনআইচৌধুরী টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মিলন বড়ুয়া, অধ্যাপক রফিকুল আলম চৌধুরী, অধ্যাপক ফরিদুল আলম চৌধুরী, অধ্যাপক মোহাম্মদ আলী, অধ্যাপক শাহআলম, অধ্যাপক সবুজ শাহরিয়ার, অধ্যাপক আলমগীর মাহমুদ, প্রভাষক আমানত উল্লাহ সাকিব, সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার, উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাঈদুল আমিন টিপু প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক তহিদুল আলম তহিদ।

এ সময় বক্তারা বলেন, পিছিয়ে পড়া এতদঞ্চলে শিক্ষার বিস্তারে অধ্যক্ষ ফজলুল করিমের অবদান অনন্য অসাধারণ। তাঁর ত্যাগ ও গুণের কথা সীমিত সময়ের এই আয়োজনে বলে শেষ করা যাবে না।

পরে, বিদায়ী অধ্যক্ষ ফজলুল করিমকে কলেজ গভর্নিং বডি, শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারিদের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য, তিনি উখিয়া কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে ২০২০ সালের ১০ মে চাকুরীর মেয়াদ পূর্ণ হওয়ায় অবসর গ্রহণ করেন বলে সূত্রে জানা গেছে।