ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২

এগারটি ক্যাম্প থেকে এক বছরে ৪৭৮ সন্ত্রাসীকে আটক করেছে ৮-এপিবিএন

প্রকাশ: ২০২২-০১-১৯ ২২:৫৭:৫৭ || আপডেট: ২০২২-০১-১৯ ২৩:০২:০৬

পলাশ বড়ুয়া: 
৮-আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) রোহিঙ্গা ক্যাম্পের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব গ্রহণের পর থেকে গত এক বছরে ৪৭৮জন তালিকাভুক্ত সন্ত্রাসীকে আটক করেছে। দায়িত্বপ্রাপ্ত ১১টি ক্যাম্পের মধ্যে ৮ইষ্ট, ৯, ১০, ১১, ১২, ১৩, ১৪, ১৫, ১৬, ১৮, ১৯।
বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে কক্সবাজারের উখিয়া  রাজাপালংস্থ সদর দপ্তরে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় ৮-আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর কমান্ডিং অফিসার মোহাম্মদ সিহাব কায়সার খান পিপিএম এ তথ্য নিশ্চিত করেন।
এ সময় সাংবাদিকদের তিনি বলেন, সন্ত্রাসী আটকের পাশাপাশি এক বছরে ফায়ার আর্মস ৮টি, ১৩২টি দেশীয় অস্ত্র, ২৬ রাউন্ড গোলাবারুদ, ৯০৮.৮২ গ্রাম স্বর্ণ, অবৈধ ৫৮ লক্ষ ৬ হাজার ৮০ টাকা, মিয়ানমারের জাল নোট ৩ লাখ ৩৫ হাজার ১৮৫ কিয়াত, জাল নোট ৫০হাজার টাকা, ইয়াবা ৮ লাখ ৬৬হাজার ৫৮৩পিস, গাজা ১ কেজি, ১১.৩০ লিটার অ্যালকোহল উদ্ধার করা হয়।
তিনি আরো বলেন, এক বছর ধরে ১১টি এফডিএমএন ক্যাম্পে রোহিঙ্গা ও স্থানীয়দের নিরাপত্তার দায়িত্বে ৮এপিবিএন সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। মাদক, অস্ত্র সহ সকল অপরাধ নিয়ন্ত্রণে সাফল্যের সাথে দায়িত্ব পালন করে আসছে। এছাড়াও কক্সবাজার বিমানবন্দর এবং ট্রানজিট ক্যাম্প পরিচালনা করছে।
তিনি এও বলেন, ২০২১ সালের ১৭ জানুয়ারি ঢাকা থেকে তাদেরকে ক্যাম্পে স্থানান্তর করা হয়। ৫টি পুলিশ ক্যাম্প করে রোহিঙ্গা ক্যাম্পের অপরাধ দমণের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মসূচি পালন করছে ৮এপিবিএন।
এগারটি ক্যাম্প থেকে এক বছরে ৪৭৮ সন্ত্রাসীকে আটক করেছে ৮-এপিবিএন
উক্ত সভার শুরুতে ৮ এপিবিএন এর বছরব্যাপী কার্যক্রমের উপর প্রামাণ্য চিত্র উপস্থাপন করেন অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরান হোসেন।
এরপর সাংবাদিকবৃন্দের মতামত নেওয়া হয়। সভায় সাংবাদিকবৃন্দের হাতে ৮ এপিবিএন এর স্মারক মূদ্রা তুলে দেন অধিনায়ক।
সাংবাদিকদের নিয়ে দ্বিতীয় বারের মতো মতবিনিয় সভায় পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।