ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২

মহেশখালীতে দেশীয় অস্ত্রসহ ৬ জলদস্যু আটক!

প্রকাশ: ২০২২-০১-১৫ ২২:৫৮:১১ || আপডেট: ২০২২-০১-১৫ ২২:৫৮:১১

নিজস্ব প্রতিবেদক:

মহেশখালী চ্যানেল থেকে ৩টি দেশীয় অস্ত্র ও গোলাবারুদসহ ৬ জন জলদস্যুকে গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

গ্রেফতারকৃত জলদস্যুরা হলো বাদশা মিয়ার ছেলে মো. নেজাম উদ্দিন (২১),মঞ্জুর মাঝির ছেলে মো.শাকিল (২৪),আবু তাহের এর ছেলে সাজ্জাদ (৩৫),আবুল কাশেম এর ছেলে মো.সুজন (২৪),শাহ আলম এর ছেলে মো.মানিক (৩২) ও ইউসুফ জালালের ছেলে মো. ওমর ফারুক (২১)।

শনিবার (১৫ জানুয়ারী) সন্ধায় অতিরিক্ত পুলিশ সুপার সিনি সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো.আবু সালাম চৌধুরী এ তথ্য জানান।

এসময় তিনি জানান, গত শুক্রবার ( ১৪ জানুয়ারি) রাতে র‍্যাব-১৫ গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয় যে কতিপয় জলদস্যু কক্সবাজার জেলার সদর থানার খুরুশকুল ইউনিয়নের খুরুশকুল মাঝিরঘাট ব্রীজের নিচে সমবেত হয়ে মহেশখালী চ্যানেল দিয়ে সমুদ্রে বোট ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণ করেছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫,সিপিএসসি ক্যাম্প এর আভিযানিক দল তাদের গ্রেফতারের নিমিত্তে সাধারণ জেলের ছদ্মবেশে সমুদ্রে আভিযানিক তৎপরতা বৃদ্ধি করে।

এক পর্যায়ে শুক্রবার রাতে ওই স্থানে কিছু ব্যক্তির অবস্থান সনাক্ত করে কাছে গেলে ডাকাত দলের সদস্যরা পলায়নকালে আভিযানিক দলের সদস্যরা তাদের ধাওয়া করে এবং ৬জন জলদস্যুকে গ্রেফতার করা হয়।

এসময় বর্ণিত ঘটনায় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে অপরাধীদের হেফাজত হতে ১ টি দেশীয় একনলা বন্দুক, ১ টি থ্রি-কোয়ার্টারগান, ১ টি দেশীয় পিস্তল ও ১১ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।