ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২

উখিয়ার স্থগিত ভোট কেন্দ্র নিয়ে সাধারণ ভোটারদের মাঝে উদ্বেগ উৎকন্ঠা বাড়ছে

প্রকাশ: ২০২১-১১-২৭ ২২:৫৩:১২ || আপডেট: ২০২১-১১-২৭ ২২:৫৩:১২

 

গফুর মিয়া চৌধুরী, পাতাবাড়ি থেকে ফিরে…
নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে হলদিয়াপালং ইউনিয়নের মানুষ মধ্যে উদ্বেগ উৎকন্ঠা ততই বাড়ছে। আগামী ৩০ নভেম্বর হলদিয়া পালং ইউপি’র স্হগিত ৫নং ওয়ার্ডের ভোট গ্রহণ। নির্বাচনকে ঘিরে নানা আতংকের কথা জানালেন সচেতন মহল।

পাতাবাড়ি এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রভাষক বললেন ভোটারদের মাঝে ভয়ভীতি কাজ করছে। কেন্দ্রটিতে আগে থেকে নৌকার ভোট বেশি। স্বতন্ত্রপ্রার্থীর পক্ষে মাঠ সরগরম থাকলে ও ভিতরে ভিতরে নৌকার পক্ষে সাধারণ ভোটারদের শক্ত অবস্হান রয়েছে। সাধারণ ভোটার আবদুর রহিম ও নিরপেক্ষ ব্যবসায়ী জয়নুল আবেদীন জয় এ প্রতিবেদকে বলেন দুই/ একটি পাড়া মহল্লায় নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান শাহ আলমকে অবাধ চলাচল ও নির্বাচনে ভোট খুঁজতে ঢুকতে দিচ্ছে না। বিষয়টি সাধারণ ভোটারেরা ভাল চোখে দেখছে না। ভোটাররা নৌকার পক্ষে নীরব ব্যালেট বিপ্লবের কথা ভাবছেন।

এলাকা ঘুরে সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, ভোটারেরা এলাকার উন্নয়ন অগ্রগতির পক্ষে রয়েছে। তাঁরা প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থীর নৌকা পাশ করলে এলাকায় ব্যাপক উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে মনে করছেন।

সুতরাং নৌকায় ভোট দেওয়ার কথাই বলছেন ভোটারেরা। এদিকে আওয়ামীলীগের তৃণমুলের নেতাকর্মীরা নৌকার প্রার্থীর পক্ষে নিরলস ভাবে মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন।

এ প্রসঙ্গে উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়নের টানা তৃতীয়বারের মত নির্বাচিত প্রতাপশালী চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, নির্বাচন অবাধ, সুষ্ট,নিরপেক্ষ ও প্রভাব মুক্ত করতে আওয়ামীলীগ সরকার বদ্ধ পরিকর। সম্প্রতি নির্বাচন কমিশন সুষ্ট নির্বাচন করে দেখিয়ে দিয়েছেন। আশাকরি প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী সুষ্ট নির্বাচন উপহার দিতে সে লক্ষ্যে কঠোর ভাবে কাজ করে যাচ্ছে।